ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সবচেয়ে বেশি বেতন কাকে দেন মুকেশ আম্বানি

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৪, ১২:৩৭

মুকেশ আম্বানি ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। তাঁর সম্পদের পরিমাণ ৮ লাখ ৩৩ হাজার ২১৫ কোটি রুপির বেশি। মুকেশ তাঁর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শাখা-প্রশাখা বাড়িয়ে চলছেন। রিলায়েন্স এখন ভারতের সবচেয়ে মূল্যবান কোম্পানি। রিলায়েন্সের বাজারমূল্য ১৭ লাখ ৬৩ হাজার কোটি রুপির বেশি।

রিলায়েন্সের বিভিন্ন ব্যবসা আছে। এসব ব্যবসা দেখভাল করেন মুকেশের পরিবারের সদস্য ও তাঁর ঘনিষ্ঠ সহযোগীরা। তেমনই একজন ঘনিষ্ঠ কর্মকর্তা নিখিল মেসওয়ানি। তিনিই রিলায়েন্সের সবচেয়ে বেশি বেতনের কর্মী। নিখিল এখন বছরে ২৪ কোটি রুপি আয় করেন।

আম্বানি পরিবারের যেকোনো সদস্যের চেয়ে নিখিল বেশি বার্ষিক বেতন পেয়ে থাকেন। রিলায়েন্সে মুকেশের প্রথম ‘বস’ ছিলেন রসিকভাই মেসওয়ানি। তাঁরই ছেলে নিখিল।

রসিকভাই ছিলেন মুকেশের বাবা রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির ভাগনে। রসিকভাই রিলায়েন্সের মূল পরিচালকদের একজন ছিলেন। তরুণ মুকেশকে গড়ে তোলার জন্য রসিকভাইকে নিযুক্ত করা হয়েছিল।

নিখিল ১৯৮৬ সালে রিলায়েন্সে প্রজেক্ট অফিসার হিসেবে যোগ দিয়েছিলেন। অল্প সময়ের মধ্যে তিনি সার্বক্ষণিক পরিচালক হন। তিনি মূলত রিলায়েন্সের পেট্রোকেমিক্যাল বিভাগ দেখভাল করেন। পেট্রোকেমিক্যাল শিল্পে রিলায়েন্সকে একটি বৈশ্বিক শক্তিতে রূপান্তর করার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

রিলায়েন্সের মালিকানাধীন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানস, ইন্ডিয়ান সুপার লিগসহ কোম্পানির অন্যান্য ক্রীড়া উদ্যোগ দেখভালের সঙ্গে যুক্ত নিখিল।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ