সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

স্কুলে অনন্তের হাতখরচ ছিল পাঁচ রুপি, বন্ধুরা বলতেন ভিখারি

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ১৭:২৭

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রি ওয়েডিং এর আয়োজন এখন বিশ্বজুড়ে আলোচিত। কেনই বা হবে না? ছেলের বিয়ের এই অনুষ্ঠানে হাজার কোটিরও বেশি টাকা খরচ করেছেন বাবা মুকেশ আম্বানি। অথচ, এই অনন্তের স্কুল জীবনের হাতখরচ ছিল মাত্র পাঁচ রুপি। এমনকি এই টাকার জন্য বন্ধুদের কাছে ‘ভিখারি’ কথাটিও শুনতে হয়েছে তাকে।

ভারতের অন্যতম ধনী পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও অনন্তকে কেন তার স্কুলবন্ধুরা এভাবে উত্ত্যক্ত করত, তা ভারতীয় সংবাদমাধ্যমে উঠে এসেছে। খবরে বলা হয়েছে, অনন্তের স্কুলজীবনে এক সপ্তাহের হাতখরচ পেতেন মাত্র পাঁচ রুপি। এ কারণে স্কুলে তার বন্ধুরা ‘তুই আম্বানি নাকি ভিখারি’ বলে উত্ত্যক্ত করত।

বাবা-মাকে এসে অনন্ত এই কথা জানিয়েছিলেন। ছেলের কথা শুনে হাসিতে ফেটে পড়েছিলেন তারা। প্রসঙ্গত, ভারতের সবচেয়ে ধনী পরিবারের সদস্য হওয়া সত্ত্বেও ঈশা আম্বানি, আকাশ আম্বানি এবং অনন্ত আম্বানি তাদের নম্র আচরণের জন্য পরিচিত।

অনন্ত পড়াশোনা করতেন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। স্কুলের নামটি যে ভদ্রলোকের, তিনি অনন্তের দাদা ও মুকেশের বাবা। ধীরুভাই আম্বানি ছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা। কিন্তু অনন্তের বাবা-মা ছোটবেলা থেকেই অর্থের মূল্য বোঝাতে স্কুলজীবনে তাদের সন্তানদের হাতে বেশি টাকা দিতেন না। পারিবারিক উত্তরাধিকারসূত্রে পাওয়া অগাধ ধনসম্পদ যেনো তাদের মনে অহংকার সৃষ্টি করতে না পারে সেদিকে মুকেশ-নীতা দম্পতি শুরু থেকেই বেশ সচেতন ছিলেন।

উল্লেখ্য, গত ১ থেকে ৩ মার্চ গুজরাটের জামনগরে বসে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক-বিবাহ অনুষ্ঠান। হাজার কোটি টাকা ব্যয়ের সেই অনুষ্ঠানে এসেছিলেন বলিউড, হলিউডের তারকাসহ বিশ্বের বড় বড় ব্যবসায়ীরা। আগামী জুলাইতে হবে মূল বিয়ের অনুষ্ঠান।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ