ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

প্রিয়জনকে খুশি করতে ভালোবাসার ৭ দিনে যা করবেন

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৩

শুরু হয়ে গেছে ভ্যালেন্টাইন্স উইক অর্থাৎ প্রেমের সপ্তাহ। ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হল সপ্তাহটি, চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আর এই সাতদিন যেন সঙ্গী বা কাছের মানুষের ভালোবাসা প্রকাশ করার হাই টাইম। কাপলদের জন্য এই সপ্তাহ যেন উৎসবের চেয়ে কম নয়! ডেটে যাওয়া, প্রেয়সীকে পছন্দের উপহার দেওয়া থেকে প্রেমের আবেগে ভেসে যাওয়াসহ এই সাতদিন কাটে নানা হই-হুল্লোড়ে ৷ সপ্তাহব্যাপী উৎসবের শেষে আসে কাঙ্ক্ষিত ভ্যালেন্টাইনস ডে। তার আগে সাতদিন ধরে চলে রোজ ডে, প্রপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে এবং কিস ডে।

বিশেষ মানুষটিকে ভালোবাসার কথা জানাতে বছরের এই সময়টাতে অনেকেই নানা রকমের পরিকল্পনা করেন। অনেকেই বুঝতে পারছেন না, সঙ্গীকে খুশি করতে কী করা উচিত। আপনি কি চান, আপনার মনের মানুষ সারাজীবন আপনাকে মনে রাখুক? তাহলে পড়ুন ভ্যালেন্টাইন্স উইক স্পেশাল এই প্রতিবেদনটি।

সারপ্রাইজ গিফট

সঙ্গীকে এমন কিছু উপহার দিতে পারেন, যা তার দীর্ঘদিন ধরে শখ বা প্রয়োজন ছিল। কিংবা এমন কিছু, যা তার খুব পছন্দ। উপহারে এমন কিছু বেছে নিতে পারেন, যেটা সবসময় তার কাছে থাকবে এবং এই উপহারটি দেখে তিনি আপনাকে সর্বদা মনে রাখবেন।

রেস্তোরায় খেতে যান

অনেকে ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে রেস্তোরাঁয় খেতে যান। এসময় এমন কিছু খাবার বেছে নিন, যা আপনার সঙ্গীর পছন্দের। কেকও কাটতে পারেন।

কেনাকাটা করতে যান

ছেলে হোক বা মেয়ে, সবাই কেনাকাটা করতে পছন্দ করে। সেক্ষেত্রে আপনি আপনার সঙ্গীকে নিয়ে যেতে পারেন ভ্যালেন্টাইন্স ডে-তে কেনাকাটা করতে। পোশাক ছাড়াও গয়না, পারফিউম, গ্যাজেটও উপহার দিতে পারেন।

বেড়াতে যান

প্রেমের সপ্তাহটি স্মরণীয় করতে ট্যুর প্লান করতে পারেন। সেক্ষেত্রে যেতে পারেন সমুদ্র সৈকতে কিংবা পাহাড়ে। দূরে হয়ে গেলে সেক্ষেত্রে যান হিসেবে ট্রেনকে বেছে নিতে পারেন। নিতে পারেন কেবিন রুম। যদিও আমাবস্যা চলছে, অর্থাৎ আকাশে চাঁদের দেখা পাওয়া যাবে না, এতে একসাথে হয়তো চন্দ্রবিলাসটাও করা হবে না। তবে তাতেও হতাশ হওয়ার কিছু নেই। কাপল ট্যুরের জন্য অল্প খরচে বিভিন্ন ট্রাভেল এজেন্সির সাথে যোগাযোগ করতে পারেন।

ক্যান্ডেল লাইট ডিনার

ভ্যালেন্টাইন্স উইক বিশেষ করে তুলতে, সঙ্গীর জন্য একটি ক্যান্ডেল লাইট ডিনারের পরিকল্পনা করতে পারেন। তবে বেশি বেশি প্রার্থনা করবেন যেন দমকা ঝড়ো বাতাসের আবহাওয়া বা কিছুটা বৃষ্টিপাত হয়। নতুন বছরের ঝড়ো বাতাসের মিষ্টি সুগন্ধি বাতাস ও সাথে বৃষ্টি, একটু মেঘের ডাক আপনাকে প্রেমাতাল করবে। আগে থেকে আবহাওয়ার তথ্য নিয়ে রাখবেন, কারণ বছরের এই সময়টা এমনই অবস্থা থাকে।

লং ড্রাইভে যান

সঙ্গীর সঙ্গে মান সম্পন্ন সময় কাটাতে চাইলে লং ড্রাইভেও নিয়ে যেতে পারেন তাকে। এই সময়ে আপনারা একান্তে কথা বলতে পারেন। ফলে মনও সতেজ থাকবে। দু'জনের পছন্দ মতো গান চালান হালকা করে। ইচ্ছে হলে রাস্তা দাঁড়িয়ে চা- স্ন্যাকস খেয়ে নিতে পারেন। নিশ্চয়ই আপনার সঙ্গী এই সময়টা সারাজীবন মনে রাখবে।

সঙ্গীর জন্য রান্না করুন

বিবাহিত বা অবিবাহিত সকলেই এভাবে সারপ্রাইজ করতে পারেন পার্টনারকে। ভ্যালেন্টাইন্স উইক আরও স্পেশাল করতে, তার পছন্দের কিছু খাবার তৈরি করতে পারেন। রোম্যান্টিক কোনও ব্রেকফাস্ট বা ডিনারও তৈরি করতে পারেন। এছাড়া কেক বেক করতে পারেন কিংবা ডেসার্ট বানাতে পারেন।

চিঠি লিখুন

দু'জনেই একে অপরের জন্য চিঠি লিখুন। চিঠিতে সঙ্গীর ভাল দিকগুলো উল্লেখ করুন। দু'জনের কাটানো ভাল মুহূর্ত, প্রেমের শুরু, আগামী দিনের স্বপ্ন উল্লেখ করতে পারেন। আপনার এই চিঠিটি অবশ্যই আপনার ভালোবাসাকে আরও গভীর করবে।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi