ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

আজ কয়টি গোলাপ দেবেন ভালোবাসার মানুষকে?

প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৭ | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৫

শুরু হয়ে গেলো ভালোবাসার সপ্তাহ। আজ ৭ ফেব্রুয়ারি। বিশ্ব গোলাপ দিবস। এই একটি দিনই রোজ ডে হিসেবে পালিত হচ্ছে বিশ্বব্যাপী। আগামী ১৪ ফেব্রুয়ারি পালিত হবে বিশ্ব ভালোবাসা দিবস। আর বাতাসে ভালোবাসা ছড়িয়ে দিতে প্রথমেই পালন করা হয় এই রোজ ডে।

ভালোবাসার প্রতীক গোলাপ। যেকোনো অনুষ্ঠানে গোলাপ ফুল একটি চমৎকার উপহার হিসেবে কাজ করে। গোলাপ প্রেম, আবেগ এবং প্রশংসার সাথে যুক্ত। এই আবেগগুলো প্রকাশ করার জন্য নিখুঁত একটি উপায় একগুচ্ছ গোলাপ। এটি এমন একটি ফুল, যা মানুষকে ভালোবাসার দিকে মনোনিবেশ করতে উৎসাহিত করে।

কথিত আছে, গোলাপের সংখ্যাও নাকি অনেক অর্থ বহন করে। যেমন- শুধু একটিমাত্র গোলাপ কৃতজ্ঞতা বা ধন্যবাদ জানানোর টোকেন হিসাবে বিবেচনা করা হয়। আবার দুটি গোলাপ বিয়ের প্রস্তাব হিসাবে ব্যবহার করা হয়। তবে আপনি যদি লাল এবং সাদা গোলাপ ব্যবহার করেন, তাহলে এটি শান্তির বার্তা বহন করে।

আর একসাথে ৬টি গোলাপ ভালোবাসার প্রয়োজন অর্থে ব্যবহার হয়। যদি কাউকে সত্যিকারের এবং গভীরভাবে ভালোবেসে থাকেন, তাহলে নির্দ্বিধায় তাকে ১১টি গোলাপ উপহার দিয়ে ফেলুন।

তরুণদের মাঝে আজকাল ক্রাশ নামক একটি ট্রেন্ড আছে। যদি কেউ আপনার ক্রাশ হয়ে থাকে, তাহলে তাকে উপহার দিন ১৩টি গোলাপ। এর অর্থ আপনি তার একজন গোপন ভক্ত।

গোলাপ শুধু আপনার জীবনসঙ্গীকেই উপহার হিসেবে দেবেন, তা নয়। মা-বাবা, ভাই-বোন, বন্ধুদেরও উপহার দিয়ে বুঝিয়ে দিতে পারেন যে, আপনি তাদের কতোটা ভালোবাসেন।

নয়াশতাব্দী/একে/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi