সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

শিল্পী সমিতির পদ ফেরত চেয়ে আদালতে ডিপজল

প্রকাশনার সময়: ২৬ মে ২০২৪, ১১:৪৮

মাত্র কিছুদিন আগেই শিল্পী সমিতির নির্বাচন হয়ে গেছে। এর মধ্যেই নানা তর্কবির্তক সমালোচনাও সৃষ্টি হয়েছে। তবে এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২৪-২৬) মেয়াদি নির্বাচনে সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছেন মনোয়ার হোসেন ডিপজল।

রোববার (২৬ মে) ডিপজলের আইনজীবী এ কে খান উজ্জল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিপুণের করা রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ করা হয়েছে। এ জন্য ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা এবং মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। তবে কেন শুধুমাত্র ডিপজলের সম্পাদক পদ স্থগিত করা হয়েছে, এটি আইন বহির্ভূত।

এর আগে পদ স্থগিতের প্রতিক্রিয়ায় ডিপজল বলেছিলেন, আইনের প্রতি আমি বরাবরই শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে কিছু বলার নাই। তবে বিষয়টি নিয়ে কমিটির সঙ্গে আলোচনা করে আমরা চেম্বার জজ আদালতে যাব।

প্রসঙ্গত, দুই বছর আগেও শিল্পী সমিতির এই নির্বাচন নিয়ে আদালতের দ্বারস্থ হন নিপুণ। সেবার তার আপত্তি ছিল প্রতিদ্বন্দ্বী প্রার্থী জায়েদ খানকে নিয়ে। এবার পুরো শিল্পী সমিতির কমিটির বিরুদ্ধে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী।

গত বুধবার (১৫ মে) নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

শিল্পী সমিতির নির্বাচনে জয়ী হয়েছেন মিশা-ডিপজল প্যানেল। গত ২০ এপ্রিল শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ