ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

করোনায় না ফেরার দেশে ঢাবি অধ্যাপক

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২১, ০১:৩৪
সংগৃহীত ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সংস্কৃত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

সংস্কৃত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নামিতা মণ্ডল জানান, গত ১০ ডিসেম্বর হাঁপানিজনিত কারণে ম্যামকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার করোনা ধরা পড়ে। পরে তার পরিবারের অনেকে করোনায় আক্রান্ত হন। কিন্তু ম্যাম আর সুস্থ হতে পারেননি! আক্রান্ত অবস্থায় হাসপাতালে থাকাকালীন গতকাল সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।

রোববার জোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাজধানীর বনানীতে তাকে দাফন করা হবে।

এদিকে ঢাবি অধ্যাপকের মৃত্যুতে শোক জানিয়ে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, অধ্যাপক ড. ফয়েজুন্নেছা বেগম ছিলেন অত্যন্ত বিনয়ী, সজ্জন ও মানবিক মূল্যবোধসম্পন্ন একজন শিক্ষক ও গবেষক। সংস্কৃত বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে তিনি সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে তিনি ছিলেন খুবই জনপ্রিয়। সংস্কৃত শিক্ষার প্রসার ও গবেষণায় গুণী এই অধ্যাপক অসামান্য অবদান রেখে গেছেন।

উপাচার্য মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ