ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পবিপ্রবিতে ৫ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের স্মারকলিপি

প্রকাশনার সময়: ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০০

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বিতর্কিত কর্মকর্তা রাসেলের বহিষ্কারের দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) শিক্ষকের সম্মান আদায় আন্দোলনের মুখপাত্র রাকিবুল ইসলামের বরাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিন বেলা সাড়ে ১১টায় আন্দোলনরত ছাত্রদের পক্ষ থেকে ৫ দফা দাবি আদায়ে প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান ও উপাচার্যের সাথে বৈঠকে বসে আন্দোলনরত শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো- ১. গত ২২ ফেব্রুয়ারি কর্মকর্তা পরিষদের মানববন্ধন কর্মসূচি থেকে দেয়া বিতর্কিত বক্তব্যের জন্য সাধারণ শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে।

২. ছাত্র-শিক্ষক-কর্মকর্তার আচরণবিধির নীতিমালা প্রণয়নের দাবি জানানো হয়েছে।

৩. বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে শিক্ষার্থীরা যে ভোগান্তি পোহায় তার নিরসনের জন্য ও কর্মকর্তাদের অনিয়মের জন্য শাস্তির বিধান করতে হবে।

৪. কর্মকর্তাদের শিফটিং এর নিয়ম চালুর ব্যাপারে বলা হয়েছে।

৫. শিক্ষক-কর্মকর্তাদের রাজনীতি নিষিদ্ধ এবং কেউ রাজনীতিতে সম্পৃক্ত হলে তাকে বহিষ্কারের দাবি জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কৃষিকুঞ্জের ডাইনিং কক্ষে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় চলমান আন্দোলনের পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে উপরোক্ত দাবি আদায়ে প্রক্টর বরাবর স্মারকলিপি প্রদান করা হয় ও আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়। তবে দাবি আদায় না হলে আবারও কঠোর আন্দোলনে নামবে সাধারণ শিক্ষার্থীরা এমনটাই জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ