ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক মানের পরীক্ষা অনুষ্ঠানে আমরা প্রস্তুত: উপাচার্য

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৮

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা ইউনিটের ময়মনসিংহ অঞ্চলের ভর্তি পরীক্ষা অত্যন্ত আনন্দঘন পরিবেশে গ্রহণ করা হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো, লোকবল, অভ্যন্তরীণ শৃঙ্খলা; সব মিলিয়ে আমরা খুবই আন্তর্জাতিক মানের পরীক্ষা অনুষ্ঠান করার জন্য তৈরি আছি।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি প্রোগ্রামের ব্যবসা শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষার হল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় ভিজিল্যান্স উপ-কমিটির সদস্য ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

যেকোনো নির্বাচনী পরীক্ষার আঞ্চলিক কেন্দ্র হিসেবে নজরুল বিশ্ববিদ্যালয়কে আস্থার জায়গায় উপনীত করা সম্ভব বলে উপাচার্য বলেন, নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা ও উন্নয়নের যেকোনো ধরনের কাজে সহযোগী হতে চায়। সেকারণে আমরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে মেলবন্ধন করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ও তাদের পরীক্ষা গ্রহণ করবার জন্য আমাদের উপর আস্থা রেখেছে। আমাদের বিশ্ববিদ্যালয়কে যদি জাতীয় ও আন্তর্জাতিকভাবে পৌঁছে দিতে চাই, তাহলে এই ধারাবাহিকতা আমাদের অব্যাহত রাখতে হবে। আমরা সেদিক থেকে চেষ্টা করছি। যদি সবদিক থেকে সবকিছু ঠিক থাকে, তাহলে অন্য যেকোনো পরীক্ষাগুলোর আঞ্চলিক কেন্দ্র হিসেবে নজরুল বিশ্ববিদ্যালয়কে পরীক্ষাকেন্দ্র হিসেবে আস্থার জায়াগায় উপনীত করা সম্ভব হবে।

ব্যবসা শিক্ষা ইউনিটে ভর্তি পরীক্ষায় নজরুল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৬১জন পরীক্ষার্থীর মধ্যে ৯৫৪জন পরিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন ১০৭জন। উপস্থিতির হার প্রায় ৯০ শতাংশ।

নীতিগত সিদ্ধান্তের অংশ হিসেবে পরিদর্শকরা কেউই পরীক্ষা চলাকালীন পরীক্ষা হলে প্রবেশ করেন নি। পরীক্ষায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে উপস্থিত অভিভাবকরা নজরুল বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ