সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নির্বাচন রোববার

প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাককানইবিসাস) কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর নির্বাচন আগামী ৪ ফেব্রুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ২০২৩ কার্যনির্বাহী পরিষদের সভাপতি মো. ফাহাদ বিন সাঈদ ও সাধারণ সম্পাদক আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরমধ্যে ঘোষণাও করা হয়েছে নির্বাচন কমিশনার ও নির্বাচনি তফসিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাককানইবিসাস) গঠনতন্ত্রের ১৫ (ছ) ধারা অনুযায়ী কার্যনির্বাহী পরিষদ-২০২৪ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. হারুনুর রশিদ ও নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মো. বদরুল আলম বিপুল।

তফসিল সূত্রে জানা যায়, ১ ফেব্রুয়ারি দুপুর ১২টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ২ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিতে হবে। মনোনয়ন প্রত্যাহার করা যাবে পরের দিন (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে একইদিন রাত সাড়ে ৮টায়। নির্বাচনে সমিতির সদস্যরা ভোট দিতে পারবেন ৪ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। ভোট গণনা শেষে একইদিন দুপুর দেড়টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৪ এর মধ্য দিয়ে ষষ্ঠ কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ