ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

চিকিৎসকের অবহেলায় রোগীর মুত্যুর অভিযোগ

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২১, ১৫:৩৩

ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় ব্যবসায়ী ফারুক (৩৬) হোসেনের মৃত্যু হয়েছে বলে দাবি করছেন নিহতের পরিবার।

সোমবার দুপুর ১ টায় স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলে ধরা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত ফারুকের ভাই মো. ফরিদ হোসেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, ঝালকাঠি বড় বাজারে মুরগী ব্যবসায়ী ফারুক হোসেন ১৭ ডিসেম্বর শুক্রবার রাত ৮টায় ঝালকাঠি বড় বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হয়। সেখানকার জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তমাল হালদার এবং ব্রাদার সমর চক্রবর্তী ব্লাড প্রেসার উচ্চ মাত্রায় রয়েছে বলে রোগীর বোন জোৎসনা বেগমকে জানান। তখন রোগীর পরিবার ডাক্তার তমালকে বলেন, দ্রুত প্রেসার কমানোর জন্য চিকিৎসা শুরু করেন।

রোগীর স্বজনদের সামান্য এই আবেদনে ডাক্তার তমাল উত্তেজিত হয় এবং রোগীকে চিকিৎসা না দিয়ে এ্যাম্বুলেন্স ডেকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করার জন্য ব্যবস্থাপত্র লিখে দেন। সেখানে চিকিৎসারত অবস্থায় ঐদিনই রাত ১ টায় ফারুক হোসেন মারা যান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত ফারুকের ভাই মো. ফরিদ হোসেন। তিনি তার ভাইয়ের প্রাথমিক চিকিৎসায় ডাক্তার তমালের অবহেলাকে দায়ী করে ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে ওই সময়ে কর্তব্যরত চিকিৎসক তমাল ও ব্রাদার সমর চক্রবর্তীর বিচার দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত ফারুকের ভাই মো. ফরিদ হোসেন, বোন জোৎসনা বেগম তার পরিবারের সদস্যরা।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ