ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

তেতুলিয়া নদীতে ভেসে আসা সেই যুবকের পরিচয় মিলেছে

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ১৭:১২ | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১৭:২০

পটুয়াখালীর দশমিনায় তেতুলিয়া নদীর তীরে ভেসে আসা সেই অজ্ঞাতনামা যুবকের পরিচয় জেলার সিআইডি কর্তৃক ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে মরদেহ শনাক্ত করা হয়েছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে মরদেহ শনাক্ত করেছেন মামা সবুজ হোসেন।

ওই যুবকের নাম আল আমিন (৩৪)। তিনি চাঁদপুরের মতলব উত্তর থানার আনন্দবাজার এলাকার জি এম রহমান মঞ্জুর ছেলে। মৃত্যু আল আমিন বর্তমানে নারায়ণগঞ্জ ফতুল্লা থানার পঞ্চবটি এলাকায় বসবাস করতেন। তিনি পেশায় একজন ট্রাক ড্রাইভার ছিলেন।

মরদেহ শনাক্তকারি মামা সবুজ হোসেন জানান, আমি দীর্ঘ ১৫ বছর ঢাকার নারায়নগঞ্জ ফতুল্লা পঞ্চবটি থাকি। আল-আমিন আমার ভাগ্নে। ওর মা-বাবা, ভাই-বোন কেউই নেই। সেই থেকে এখানে আমার সাথে থেকে বিভিন্ন সময় গাড়ি চালাতো। আমি বিগত ৪-৫ মাস আগে একটি ট্রাক ক্রয় করি (ঢাকা মেট্রো ট -০৫১৩৯), সেই থেকে ভাগ্নেই ট্রাক চালায়। গত ১৭ এপ্রিল রাতে আমার সাথে কথা হয় ১৩ টন রড নিয়ে বরিশাল যাচ্ছে। তারপর ১৮ এপ্রিল রাত ১১ টায় কথা হয়। সে বলে আমি বরিশাল কালিশুরি আছি। এরপর আর কথা হয়নি। পরে ফোন বন্ধ পাই। অনেক জায়গায় খোঁজ করে গতকাল আামকে একজন মরদেহ ছবি দেখায়। আমি দশমিনা নৌ পুলিশ ফাঁড়িতে যোগাযোগ করি।

রোববার (২১ এপ্রিল) সকালে পটুয়াখালী মর্গে এসে দেখি ওই মরদেহ আমার ভাগ্নে আল-আমিনের। আমার ভাগ্নের সাথে একজন হাসান নামের হেলপার ছিল। ওর বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায় হবে। হাসানকে প্রধান আসামি করে দশমিনা থানায় একটি হত্যা মামলা দাখিল করি।

এর আগে, দশমিনা উপজেলার রনগোপালদী ইউনিয়নের পাতারচর গ্রামের তেঁতুলিয়া নদীর তীর থেকে (২০ এপ্রিল) শনিবার সকাল সাড়ে ৭ টায় হাত গামছা দিয়ে বাঁধা অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

দশমিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মজুমদার জানান, অজ্ঞাতনামা মরদেহের সঠিক পরিচয় পটুয়াখালী সিআইডি টিম ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে শনাক্ত করা হয়েছে। সোস্যালমিডিয়ার মাধ্যমে দেখে রোববার সকালে পটুয়াখালী মর্গে এসে তার মামা মো. সবুজ মরদেহ শনাক্ত করেন। বরিশাল বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া হাউওয়ে থেকে ট্রাকটি জব্দ করা হয়েছে।

আল-আমিনের মামা মো. সবুজ বাদী হয়ে দশমিনা থানায় একজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। হেলপার হাসানের পরিচয় শনাক্তকরণ ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ