ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শিশুকে অপহরণের পর মুক্তিপণ দাবি, অতঃপর...

প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৪, ১৪:০২

গাজীপুরের শ্রীপুরে মুক্তিপণের টাকা না পেয়ে মো. মেহেদী হাসান মাহিম নামে ৯ বছরের এক শিশুকে হত্যা করা হয়েছে।

ঘটনার একদিন পর মঙ্গলবার (৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার গোসিংগা ইউনিয়নের লফিপুর গ্রামের কালিরটেক এলাকার গজারী বনের ভেতর থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত মাহিম টাঙ্গাইলের মধুপুরের বেরাইদ গ্রামের মো. আমিনুল ইসলামের ছেলে। আমিনুল ইসলাম শ্রীপুর পৌরসভার মাদখলা গ্রামে ভাড়া থেকে দিনমজুরের কাজ করেন।

এদিকে, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিশুটির প্রতিবেশী ভাড়াটিয়া শ্রীপুর উপজেলার সাবারচালা গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে রনিকে (২২) আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান নয়া শতাব্দীকে জানান, শিশুটি গতকাল নিখোঁজ ছিল। পরিবারের সদস্যরা সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও তার সন্ধান পায়নি। এরই মাঝে শিশুটির মায়ের মোবাইলে কল করে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। এরপর টাকা জোগাড় করে মাহিমের পরিবার বারবার চেষ্টা করেও অপহরণকারীর সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

ওসি আরও জানান, পরে শিশুটির পিতা আমিনুল ইসলাম শ্রীপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টির তদন্ত শুরু করেন। পরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কাওরাইদ রেলস্টেশন থেকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রনিকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মতে শ্রীপুরের গোসিংগার মহাখালী বাগানেরটেক সরকারি গজারী বনের ভেতর থেকে আজ সকালে মাহিমের মরদেহ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত রনি একজন পেশাদার চোর, দুর্ধর্ষ অপহরণকারী জানিয়ে ওসি আকবর আলী খান আরও বলেন, শিশু মাহিমকে অপহরণ করার উদ্দেশ্যে ছিল মুক্তিপণ আদায়।

মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া চলমান বলেও জানান তিনি।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ