ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

লালমনিরহাটে জমে উঠেছে ঈদ বাজার

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ১৮:১১

লালমনিরহাটের কালীগঞ্জে ঈদুল ফিতরের উৎসবে আমেজের সিংহভাগ থাকে কেনাকাটাকে ঘিরে। ২২ রমজানের পর থেকে নারী-পুরুষ এবং শিশুদের পদচারণায় সরগরম হয়ে উঠেছে তুষভান্ডার শহরের বিভিন্ন মার্কেট। জমে উঠেছে বিপণিবিতান ও ফুটপাতের দোকানগুলো। ক্রেতাদের দাবি, গত বছরের চেয়ে এবার পোশাকের দাম বেশি।

এদিকে ক্রেতাদের আকর্ষণ করতে শহরের মার্কেটগুলো সেজেছে নানা রঙের আলেকসজ্জায়। শুধু কাপড় নয়, কসমেটিকস এবং জুতার দোকানেও লেগেছে ঈদ উৎসবের আমেজ। তীব্র গরমের কারণে দিনের বেলায় দোকানগুলোতে ক্রেতাদের ভিড় কম থাকলেও সন্ধ্যার পর লোকসমাগম বাড়তে শুরু করে।

তুষভান্ডার সুপার মার্কেটে পোশাক কিনতে আসা শহিদুল বলেন, পোশাকসহ সব জিনিসের দাম বেড়েছে। ঈদ উপলক্ষ্যে পরিবারের সবার জন্য সাধ্যের মধ্যে কেনাকাটা করতে এসেছি।

সাবিনা বেগম নামে একজন ক্রেতা বলেন, বাচ্চা ও স্বামীসহ পরিবারের সবার জন্য নতুন পোশাক কিনলাম। দাম গতবারের চেয়ে বেশি। প্রয়োজন ও ঈদকে ঘিরে পোশাক কিনতে হচ্ছে।

জেলা পরিষদ মার্কেটের ব্যবসায়ী রাশেদ বলেন, রমজানের শুরুতে ক্রেতা কম ছিল। এখন ক্রেতার সংখ্যা বেড়েছে। ফলে বিক্রিও হচ্ছে বেশি। এবার পোশাকের দাম বেশি হলেও ক্রেতারা তাদের সাধ্য অনুযায়ী কিনছেন।

তুষভান্ডার ব্যবসায়ী সমিতি সভাপতি জুয়েল বলেন, দিনে কম থাকলেও সন্ধ্যার পর ক্রেতার সংখ্যা বাড়ছে। বিক্রি ভালো হওয়ায় আগের ক্ষতি পুষিয়ে উঠবেন ব্যবসায়ীরা।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, ক্রেতাদের ভিড় বেড়েছে মার্কেটগুলোতে। নির্বিঘ্নে ও নিরাপদে সবাই যেন ঈদ কেনাকাটা করতে পারেন সেজন্য শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ কাজ করছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ