ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশনার সময়: ০৬ এপ্রিল ২০২৪, ১৯:২১ | আপডেট: ০৬ এপ্রিল ২০২৪, ১৯:২৭

চুয়াডাঙ্গার সাহেবপুব গ্রামের হবিবর রহমানের ছেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরিকুলের দুর্নীতি, নির্যাতন ও অনিয়মের বিরুদ্ধে গ্রামবাসীরা মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করেছে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়। পরে শহীদ হাসান চত্বরে ওই গ্রামের শতশত নারী-পুরুষ মানববন্ধন করে।

সংবাদ সম্মেলনে গ্রামবাসীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ওয়াসিম আকরাম। তিনি বলেন, চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার অন্তর্গত সাহেবপুর গ্রামের বাসিন্দা হাবিবর রহমানের ছেলে তরিকুল ইসলাম পেশায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। বর্তমানে সাতক্ষীরা জেলা জজ আদালতে কর্মরত।

এরআগে, তিনি মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতে সিনিয়র সহকারী জজ হিসাবে কর্মরত ছিলেন। সেই সময় প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার এবং ছুটির দিনে গ্রামের বাড়িতে থাকতেন এবং গ্রামীণ বিচার সালিশ পরিচালনা করতেন। সালিশে তিনি তার অপছন্দের একটি পক্ষকে মোটা অংকের অর্থ জরিমানা করতেন। সালিশের সময় গ্রামবাসীদের সামনে তিনি নিজ হাতে লোকজনকে চড়-থাপ্পড় ও লাথি মেরেছেন। এমনকি তার নিজের বাবাকেও কয়েকবার মারধর করেছেন। পুলিশ দিয়ে হয়রানি ও মিথ্যা মামলা দিয়ে থাকেন। এসব ঘটনায় গ্রামবাসী ও স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ