ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

৬০০ টাকায় গরুর গোশত বিক্রি করছে আরএমপি

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১৭:১৩

রমজান মাসে খেটে খাওয়া মানুষের হাতে সরকারের বেধে দেওয়া ৬০০ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রি করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

সোমবার (১৮ মার্চ) থেকে আরএমপি’র পুলিশ লাইন্সে এই কার্যক্রম শুরু হয়েছে।

প্রথম দিন নয় মণ ওজনের ১টি গরু জবাই করে বিক্রি করা হয়েছে। দ্বিতীয় দিনেও চলছে এই কার্যক্রম।

পুলিশ লাইন্স সংলগ্ন এলাকার স্থানীয়রা এই গোশত কিনে সন্তোষ প্রকাশ করেন। এনজন সর্বোচ্চ দুই কেজি করে গোশত কিনতে পারেন। ৬শ টাকা কেজি দরে গরুর গোশত কিনতে পেরে স্থানীয় বাসিন্দারা খুশি। পাশাপাশি এমন উদ্যোগ নেওয়ার জন্য তারা পুলিশকে ধন্যবাদ জানান।

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, কৃষি বিপণন অধিদপ্তর গত ১৫ মার্চ ২৯টি পণ্যের যৌক্তিক মূল্য নির্ধারণ করলেও রাজশাহী মহানগরীর বিভিন্ন বাজারে গরুর গোশত সরকার নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছে না। বিষয়টি আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের নজরে আসে। তখন তিনি খেটে খাওয়া মানুষের কথা ভেবে রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যে গরুর গোশত বিক্রির এই উদ্যোগ নেন।

এতে খেটে খাওয়া মানুষ একদিকে যেমন সরকার মূল্যে গরুর গোশত কিনতে পারবেন, তেমনি ব্যবসায়ীরাও নির্ধারিত মূল্যে মাংস বিক্রি করতে উদ্যোগী হবেন বলে পুলিশের পক্ষ থেকে আশা করা যায়।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম বলেন, রমজানে খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ নেওয়া হয়েছে। ৬০০ টাকায় গোশত বিক্রির কথা আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ছে। এ কার্যক্রমের ব্যাপ্তি আরও বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। গোশতের পাশাপাশি মাঠে কৃষকের কাছ থেকে শাকসবজি কিনে এনে কেনা দামেই সাধারণ মানুষের কাছে বিক্রির পরিকল্পনাও করা হচ্ছে বলেও জানান তিনি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ