ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ক্লাস চলাকালে শিক্ষার্থী অসুস্থ, ৩ দিনের ছুটি ঘোষণা

প্রকাশনার সময়: ১৯ মার্চ ২০২৪, ১৬:৪০

ভোলা সদর উপজেলায় একটি মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালে একের পর এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে স্কুল কতৃপক্ষ।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

এতে ৩৫ জন শিক্ষার্থী ভোলা সদর হাসপাতালে ভর্তি আছেন। চিকিৎসকেরা বলছেন, শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে।

শিক্ষার্থীদের মধ্যে কারো মাথাব্যথা, কারো শরীর কাঁপা, কারো দুর্বলতা, কারো দাঁতে দাঁত লেগে যাওয়ার মতো অসুস্থতা দেখা গেছে।

স্কুলটির সহকারী শিক্ষক আবু সাইয়েদ জানান, সকাল ১১টার দিকে ক্লাস চলাকালীন হঠাৎ করে জাহিদ নামের এক শিক্ষার্থী মাথাব্যথা নিয়ে ক্লাসে মাটিতে পড়ে যান। এরপর থেকে একের পর এক শিক্ষার্থীর একই অবস্থা হতে থাকে। এ সময় স্থানীয়রা ও শিক্ষকরা তাদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যান। বর্তমানে হাসপাতালটিতে অন্তত ৩৫ জন শিক্ষার্থী ভর্তি আছেন।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত সকল শ্রেণির শিক্ষার্থীরাই অজানা এই রোগে আক্রান্ত হয়ে পড়েন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে তিনি খুবই উদ্বিগ্ন। এ ঘটনায় তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

এদিকে এ ঘটনায় অসুস্থ হওয়া শিক্ষার্থীদের স্বজনরা হাসপাতালে গিয়ে ভিড় করছেন। কেউ কেউ প্রিয় সন্তানের এমন অসুস্থতা দেখে দিশেহারা হয়ে পড়েছেন।

ভোলা সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ডা. একেএম শফিকুজ্জামান জানান- ধারণা করা হচ্ছে, শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে। সাধারণত মানসিক ও আবহাওয়া থেকে এই রোগে আক্রান্ত হতে পারে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ