ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জিলকদ ১৪৪৫

ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষ, আহত ২০

প্রকাশনার সময়: ০৪ মে ২০২৪, ১৫:১৬

ভোলার ইলিশা ফেরিঘাটে দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১৫- ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় মোটরসাইকেলে অগ্নিসংযোগ, অ্যাম্বুলেন্স ও অটোরিকশা ভাঙচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (৩ মে) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার জংশন বাজারের ইলিশা নৌ-থানার সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় ব্যবসায়ী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাতে জংশন বাজার থেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের সমর্থকরা আনারস প্রতীকের মিছিল বের করে। একই সময়ে মো. ইউনুছের মোটরসাইকেল প্রতীকের সমর্থকরা মিছিল বের করলে স্লোগান দেয়া নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে দুপক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ হয়। এসময় উত্তেজিতরা একটি মোটরসাইকেল ভাঙচুর ও আরেকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এতে মোটরসাইকেলের কিছু অংশ পুড়ে যায়। এসময় দুপক্ষের নিক্ষেপ করা ইটের আঘাতে একটি ট্রাক ও একটি অটোরিকশা ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া একটি অ্যাম্বুলেন্সের গ্লাস ভাঙচুর করে উত্তেজিত জনতা।

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ১০ জন ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। একজনকে বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে। নির্বাচনি পরিবেশ বজায় রাখতে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে পুলিশ।

ভোলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) রিপন চন্দ্র সরকার জানান, দুই প্রার্থীর কর্মীদের মধ্যে ভুল বোঝাবুঝির জন্য এ ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছে। উপজেলা নির্বাচন নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেবে পুলিশ। পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। লিখিত অভিযোগ পেলে এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসাইন জানান, নির্বাচনি আচরণবিধি সবাইকে মেনে চলতে হবে। আচরণবিধি ভঙ্গের কোনো ঘটনা ঘটলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তবে এ বিষয়ে দুই প্রার্থীর পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নয়াশতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ