সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ডায়াবেটিক হাসপাতাল নির্মাণে সহযোগিতার আশ্বাস সারোয়ার কবীরের

প্রকাশনার সময়: ১১ মার্চ ২০২৪, ১৯:৫৩

গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য শাহ্ সারোয়ার কবীর বলেছেন, 'সারা দেশের ন্যায় গাইবান্ধাতেও উদ্বেগজনক মাত্রায় ডায়াবেটিস রোগীর সংখ্যা বেড়েছে। বর্তমানে বেশীর ভাগ মানুষের শারীরিক পরিশ্রম এখন একেবারেই কমে গেছে। ফলে ডায়াবেটিস রোগীর সংখ্যা বাড়ছে। তাই গাইবান্ধায় একটি ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের উদ্যোগকে তিনি স্বাগত জানান। সেই সঙ্গে হাসপাতালটি প্রতিষ্ঠায় তিনি সর্বোচ্চ সহযোগিতা করারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে তিনি শহরতলীর ব্রিজ রোডে নির্মাণাধীন ডায়াবেটিক হাসপাতালের প্রাথমিক কাজ ও স্থান পরিদর্শন করেন।

সোমবার (১১ মার্চ) দুপুরে সংস্থার নিজস্ব হল রুমে গাইবান্ধা ডায়াবেটিক সমিতির উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। এতে সভাপতিত্ব করেন ডায়াবেটিক সমিতির সভাপতি গোবিন্দলাল দাস।

এর আগে, প্রধান অতিথি গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য শাহ্ সারোয়ার কবীরকে ফুলেল শুভেচ্ছা জানান সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাবু। পরে প্রধান অতিথির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সমিতির সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক গোবিন্দলাল দাস।

সংবর্ধনা অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন, ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী প্রতাপ ঘোষ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি কাজী মকবুল হোসেন, নির্বাহী সদস্য ও ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, নির্বাহী সদস্য গাইবান্ধা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, গাইবান্ধায় দিন দিন ডায়াবেটিস রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। তাই গাইবান্ধায় ডায়াবেটিস রোগীদের জন্য একটি বিশেষায়িত ডায়াবেটিক ও জেনারেল হাসপাতাল নির্মাণ করা জরুরি। ইতোমধ্যে ডায়াবেটিক সমিতি গাইবান্ধায় বড় পরিসরে একটি বিশেষায়িত ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের পরিকল্পনা গ্রহণ করে এবং সে অনুযায়ী প্রাথমিক কার্যক্রম শুরু করেছে। পরিকল্পনা বাস্তবায়নে তারা সংসদ সদস্যের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক অমিতাভ দাশ হিমুন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ