ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

কয়েলে পুড়লো গবাদিপশু, শোকে কৃষকের মৃত্যু

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭

মাগুরায় গোয়ালঘরে কয়েলের আগুনে পুড়ে একটি গাভী ও চারটি ছাগলের মৃত্যুতে শোক সইতে না পেরে মো. ময়েন মোল্যা (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত পৌনে এগারোটার দিকে মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের চর মাধবপুর গ্রামে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

ময়েন মোল্যা আগে কৃষি কাজ করতেন। পরে স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন ছিলেন। তিনি একই গ্রামের মৃত আয়েন উদ্দিন মোল্যার ছেলে।

জানা যায়, গবাদিপশুকে মশার কামড় থেকে রক্ষা করতে গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে রেখেছিলেন ময়েন মোল্যা। সেই কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুন লাগে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে একটি গাভী ও চারটি ছাগলের।

এই দুর্ঘটনার পর ময়েন মোল্যা অসুস্থ হয়ে পড়েন। তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নেওয়া হলে রাত পৌনে একটার দিকে তাঁর মৃত্যু হয়।

পরে স্থানীয় গ্রামবাসী প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা দাবি করছেন।

ময়েন মোল্যার বড় ছেলে নিপুল মোল্যা জানান, প্রতিদিনের মতো শুক্রবার সন্ধ্যায় গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে দেওয়া হয়েছিল। কিছুক্ষণ পর হঠাৎ গোয়ালঘরে আগুন লাগে। মুহূর্তে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। এ সময় গোয়ালঘরে আগুনে পুড়ে মারা যাওয়া মৃত একটি গাভী ও চারটি ছাগল উদ্ধার করা হয়। এতে তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান বাবুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. সাজ্জাদ আলী। তিনি বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত থেকে তদারকি করেছি। রাতেই ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দিয়েছি।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, ময়েন মোল্যার বাড়ির গোয়ালঘরের কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনার পর অসুস্থ হয়ে মৃত্যু হয় ময়েন মোল্যার।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ