ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ভোটকেন্দ্রের দায়িত্বরত গ্রামপুলিশকে হত্যা, আসামি গ্রেপ্তার

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৩

রাজবাড়ীর বালিয়াকান্দিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে দায়িত্ব পালনকালে গ্রামপুলিশ রনজিৎ কুমার দে কে হত্যার ঘটনায় মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

গ্রেপ্তার ওই আসামির নাম মুক্তার শেখ (২৮)। তিনি ফরিদপুরের মধুখালী উপজেলার ঝাউকাঠি গ্রামের আজিদ শেখের ছেলে।

পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ জানান, গত ৬ জানুয়ারি দিবাগত রাত তিনটা নাগাদ ভোটকেন্দ্রে পাহারায় থাকা গ্রাম পুলিশ রনজিৎ কুমার দে কে অজ্ঞাতনামা আসামিরা মাফলার দিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে মরদেহটি স্কুলের পেছনে মেহগনি বাগানের মধ্যে টয়লেটের পাশে ফেলে রাখে।

পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহটির সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে। পরে বালিয়াকান্দি থানায় গ্রাম পুলিশ সদস্যের স্ত্রী রিতা দে বাদী অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মুকিত সরকারের তত্ত্বাবধানে বালিয়াকান্দি থানার এসআই মো. রাজিবুল ইসলামের নেতৃত্বে একটি টিম তথ্য প্রযুক্তির সাহায্যে ঘটনার মূল আসামি মুক্তার শেখকে গ্রেপ্তার করে।

ঘটনার দিনের বিবরণ দিয়ে পুলিশ সুপার বলেন, 'স্কুলের পাশের বাড়ি থেকে ছাগল চুরি করতে যান ৩জন চোর। গ্রাম পুলিশ সদস্য রনজিৎ কুমার দে চোরদের ধরে ফেলে। চোরেরা তাকে ১০ হাজার টাকা দিতে চায় এবং নগদ ২ হাজার টাকা প্রদান করে। রনজিৎ টাকা না নিয়ে তাদেরকে পুলিশে সোপর্দ করার কথা জানালে তাকে শ্বাসরোধ করে হত্যা করে ফেলে রেখে যায়।'

পুলিশ সুপার আরও বলেন, 'গ্রেপ্তার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের নাম প্রকাশ করে। তার দেওয়া তথ্য মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ইজিবাইক ও ঘটনার সাথে সংশ্লিষ্ট একটি ছাগল উদ্ধার করা হয়।'

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ