ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

সড়কে অবৈধ স্ট্যান্ড, যানজটে চরম দুর্ভোগ

প্রকাশনার সময়: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৭

পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের নলখোলা ও পুজাখোলা সড়কের দুপাশে অবৈধভাবে অটোরিকশা, মাহিন্দা এবং মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ির স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে। এতে যানজট সৃষ্টি হয়ে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারী ও যাতায়াতকারী শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, সদরের পুজাখোলা-নলখোলা এলাকায় পূর্ব দিক থেকে ঢোকার প্রবেশপথ এটি। পটুয়াখালী জেলা শহর থেকে দশমিনা-গলাচিপা ও বাউফল উপজেলা থেকে তিনটি সড়কের মাথা এসে মিশেছে নলখোলা এলাকায়। তাই এটা খুবই গুরুত্বপূর্ণ একটি মোড়। এই মোড়ে সড়কের দুই পাশে অটোরিকশা দাঁড়িয়ে থাকায়, পথচারীরা ঝুঁকি নিয়ে সড়কের মাঝ দিয়ে চলাচল করছেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শুরু ও ছুটির সময় চরম দুর্ভোগে পড়েন শিক্ষার্থীরা।

এ নিয়ে দশমিনা সরকারি আবদুর রশিদ তালুকদার কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী কামরুন্নাহার অনি বলেন, উপজেলা সদরের পুরো সড়কটি দখল করে অবৈধ স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে। সড়কের দুই পাশে দাঁড় করিয়ে রাখা হয় বিভিন্ন ধরনের গাড়ি। হেঁটেও যাওয়ার উপায় থাকে না। ফুটপাথসহ সব জায়গায় এসব গাড়ি রাখা হয়েছে। দ্রুত এ সমস্যার সমাধান কামনা করছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাফিজা নাজ নীরা বলেন, অটোরিকশা ও মাহিন্দ্রার জন্য নলখোলা বাসস্ট্যান্ডের পশ্চিম পাশে স্ট্যান্ডের জায়গা নির্ধারণ করা হয়েছে এবং সেখানে বালু ভরাটের কাজও শেষ হয়েছে।

দ্রুত সময়ের মধ্যে নতুন স্ট্যান্ডে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হবে বলেও আশা প্রকাশ করেন ইউএনও নাফিজা নাজ।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ