ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ময়লা-আবর্জনা ঘিরেই জগন্নাথপুর পৌরশহর

প্রকাশনার সময়: ২৭ জানুয়ারি ২০২৪, ২০:৫২

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের টিএন্ডটি রোড ময়লা আবর্জনা ভাগাড়ে পরিণত হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করেন উপজেলার শত শত মানুষ। সড়কের পাশে অবাদে ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা। এতে বাড়ছে বায়ুদূষণ, দুর্গন্ধে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিন দেখা যায়, জগন্নাথপুর পৌর শহরের টিএন্ডটি সড়কের উত্তর দিকে ভাগাড়ের এমন দৃশ্য। প্রতিদিন বাজার ও পৌরশহর পরিস্কার করে এ স্থানে আবর্জনা ফেলে রাখেন পৌর সভার পরিচ্ছন্ন কর্মীরা। এমনকি বাজারের ব্যবসায়ীরাদেরও এ স্থানে আবর্জনা ফেলতেও দেখা গেছে। বৃষ্টি এলে এখানে ময়লা ও পলিথিন জমে দুর্ভোগ আরও বাড়িয়ে দেয়। মাত্র কয়েক গজ দূরে পৌরভবন থাকলেও কার্যত কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

পৌরসভার বাসিন্দা তৈয়বুর রহমান সিতু বলেন, সব সময় দুর্গন্ধ ছড়ায়। পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের কোনো দিনই ভালোভাবে পরিষ্কার করতে দেখিনি। কিন্তু মাত্র কয়েক গজ দূরে পৌরভবন থাকলেও কার্যকরী পদক্ষেপ নেওয়া হচ্ছে না। কর্তৃপক্ষ একটু সচেতন হলেই এ বেহাল দশা থেকে জনগণকে মুক্তি দিতে পারে।

সৈয়দপুর এলাকার বাসিন্দা আশরাফ আলী বলেন, ময়লার দুর্গন্ধের কারণে আমরা ঠিকমতো বাজারই করতে পারি না।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আরা আশা বলেন, ময়লার স্তুপের মাছি খাবারে বসলে মানবদেহে ডায়রিয়াসহ নানা রোগ হতে পারে। ময়লাযুক্ত জমা পানি থেকে জন্ম নিতে পারে মশা। এতে হতে পারে পানিবাহিত রোগও।

এবিষয়ে জগন্নাথপুর পৌরসভার মেয়র আক্তারুজামান বলেন, পৌরসভার বর্জ্য দূরে ফেলা হয়, পরিবেশ বিনষ্ট হবে না। শীঘ্রই আবর্জনা সরানোর ব্যবস্থা করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ