ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

ইসিতে গিয়ে বিএনপিকে নিয়ে আ.লীগের অভিযোগ

প্রকাশনার সময়: ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:৪৬ | আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:৫১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আগের দিন বিএনপির ‘অগ্নিসংযোগ-সন্ত্রাসীকাণ্ডের’ বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) গেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আজ শনিবার (৬ জানুয়ারি) সকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নেতৃত্বে তারা আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে যান। আরও আছেন আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ দপ্তর সম্পাদক সায়েম খানসহ আরও অনেকে।

পরে নির্বাচন কমিশন থেকে বের হয়ে সাংবাদিকদের বিপ্লব বড়ুয়া বলেন, যারা ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চায় তাদেরকে ভয়-ভীতি দেখানোর উদ্দেশে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কাউকে বাধা দেয়া যাবে না। কারণ ভোটাধিকার হলো একজন নাগরিকের সাংবিধানিক অধিকার।

এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ জানাতে আমারা এসেছিলাম। তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেয়ার ক্ষমতা কারো নেই। আমরা এ বিষয়ে অভিযোগ জানিয়েছি নির্বাচন কমিশনকে। দেশবাসীকে বলব ষড়যন্ত্র ভয় ভীতি উপেক্ষা করে যে গণতন্ত্রের উৎসব হবে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে উৎসবের পরিবেশ বিরাজ করবে সেখানে সাধারণ জনগণ ভোটকেন্দ্রে আসবে এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিপ্লব বড়ুয়া বলেন, নির্বাচনকে কেন্দ্র করে মানুষদের মধ্যে একটি আগ্রহ উৎসবের আমেজ বিরাজ করছে। যে কারণে সংখ্যাগরিষ্ঠ ভোটাররা উৎসাহ আগ্রহ নিয়েই তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

নয়াশতাব্দী/আরেজ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ