ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বান্দরবানে যৌথ অভিযান পরিচালনা করা হবে: ডিআইজি

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৯:২৩

বান্দরবানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক নূরে আলম মিনা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে থানচির লুট হওয়া দুটি‌ ব্যাংকের শাখা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডিআইজি নূরে আলম মিনা বলেন, লুট হওয়া অস্ত্র উদ্ধার ও অপরাধীদের দমনে যৌথ অভিযান হবে। রুমা ও থানচিতে ব্যাংকের টাকা লুট, পুলিশের ওপর হামলাসহ নানা অভিযোগে ৮ থেকে ৯টি মামলা হতে পারে। মামলার যাবতীয় প্রস্তুতি চলছে।

ডিআইজি বলেন, ফান্ড সংগ্রহের জন্য দুটি ব্যাংকে হামলা হয়েছে। রুমায় বেশি টাকা রয়েছে, তাই ভল্ট ভেঙে নেওয়ার চেষ্টা করেছে। আর থানচিতে ঘটনার দিন হাটবার থাকায় ব্যাংকে লেনদেন বেশি হবে। তাই সেখানে ডাকাতি হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, অপহৃত ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিন সুস্থ আছেন। শিগগিরই তাকেকে উদ্ধার করা হবে। সেইসঙ্গে লুট হওয়া অস্ত্র অবশ্যই উদ্ধার করা হবে।

এর আগে, মঙ্গলবার রাত সাড়ে ৮টায় রুমা উপজেলার সোনালী ব্যাংক লুট করার চেষ্টা করে সশস্ত্র হামলাকারীরা। তবে ব্যাংক লুট করতে না পেরে মসজিদ থেকে ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়। পরদিন দুপুরে থানচির সোনালী ও কৃষি ব্যাংকে হামলা হয়। এ সময় সোনালী ব্যাংক থেকে নগদ ১৫ লাখ টাকা ও কৃষি ব্যাংকে গ্রাহকের আড়াই লাখ টাকা ও বেশকিছু মোবাইল ফোন নিয়ে যায় তারা। নিরাপত্তারক্ষী ও পুলিশ প্রতিহতে এগিয়ে এলে ডাকাতরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ