ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

খেজুরের দাম বেঁধে দিল বাণিজ্য মন্ত্রণালয়

প্রকাশনার সময়: ১২ মার্চ ২০২৪, ১৫:০৭ | আপডেট: ১২ মার্চ ২০২৪, ১৫:৩৫

রমজানের শুরুতেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে খেজুরের দাম। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রথমবারের মতো খেজুরের দাম বেঁধে দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মঙ্গলবার (১২ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোছা. ফুয়ারা খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, দেশে আমদানি করা বিভিন্ন মানের খেজুরের আমদানি মূল্য, আরোপিত শুল্ক ও করাদি এবং আমদানিকারকের অন্যান্য খরচ বিশ্লেষণ করে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক প্রতি কেজি খেজুরের মানভিত্তিক নিম্নরূপ যৌক্তিক মূল্য নিরূপণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে অতি সাধারণ/নিম্নমানের খেজুর কেজিপ্রতি ১৫০-১৬৫ টাকা এবং বহুল ব্যবহৃত জাইদি খেজুর কেজিপ্রতি ১৭০-১৮০ টাকায় বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, উল্লিখিত নিরূপিত মূল্যের আলোকে খেজুরের খুচরা মূল্য নির্ধারণপূর্বক বিক্রয়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আসিফ আহমেদ বলেন, খুচরা পর্যায়ে নিম্নমানের খেজুর এবং জাইদি খেজুরের দাম বেঁধে দেওয়া হয়েছে। বুধবার (১৩ মার্চ) থেকেই বাজারে এ দাম কার্যকর হবে। তবে উন্নতমানের খেজুরের বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ