ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ঢাকায় বিনামূল্যে খাবার পানি দেবে ওয়াসা

প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ২৩:৪৬ | আপডেট: ২২ এপ্রিল ২০২৪, ২৩:৫১

চলতি তীব্র দাবদাহে স্বাস্থ্যঝুঁকি ও শরীরে পানি শূন্যতার আশঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় রাজধানীর জনবহুল এলাকায় বিনামূল্যে খাবার পানি সরবরাহ করবে ওয়াসা।

সোমবার (২২ এপ্রিল) ঢাকা ওয়াসার উপপ্রধান তথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেকের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জনবহুল এলাকায় বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সেবা দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা ওয়াসার উপপ্রধান তথ্য কর্মকর্তা বলেন, বিনামূল্যে রাজধানীর জনবহুল পয়েন্টগুলোতে কন্টেইনারের মাধ্যমে এই পানি সরবরাহ করা হবে। পথচারীরা সেখান থেকে পানি সংগ্রহ করতে পারবেন।

খাবার পানি সরবরাহের বিভিন্ন পয়েন্ট

তীব্র তাপদাহের কারণে জোন-১ এর আওতাধীন টিকাটুলী মোড়ে, জয়কালী মন্দির পুলিশ বক্স, রামকৃষ্ণ মিশন রোড, কমলাপুর রেলস্টেশন, মানিক নগর বিশ্বরোড, জনপথ পুলিশ বক্স ভ্যান, কমলাপুর স্টেডিয়াম, শহীদ ফারুক রোড, ধোলাইখাল মোড় , মুরসী টোলা মোড় এলাকায় গাজী ট্যাংক স্থাপন ও ভ্যান গাড়ির মাধ্যমে পথচারীদের বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হবে।

জোন-২ এর আওতাধীন আজিমপুর কবরস্থানের সামনে, পলাশীর মোড়, নয়া বাজার ইংলিশ রোডের সামনে, সদরঘাট টার্মিনাল-১, সদরঘাট টার্মিনাল-২ এলাকায় ১০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাংক স্থাপন করা হয়েছে। মডস জোন-৩ এর আওতাধীন টাউন হল বাজার, মোহাম্মদপুর বাস স্ট্যান্ড, শ্যামলী সিনেমা হল, শ্যামলী শিশুমেলা, সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে, কলেজ গেট, মানিক মিয়া এভিনিউ, ঢাকা কলেজ গেট, জিগাতলা বাসট্যান্ড ও শংকর বাসস্ট্যান্ড এলাকায় পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। এসব এলাকা থেকে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করবে ওয়াসা।

এ ছাড়া ভ্যান গাড়ির মাধ্যমে ফার্মগেট তেজগাঁও কলেজের সামনে, পান্থপথ সিগন্যাল, নিউ মার্কেট পশ্চিম পাশ, নিউ মার্কেট পূর্ব পাশ, কলাবাগান মাঠের পাশ, মোহাম্মদপুর বাস স্ট্যান্ড, কাওরানবাজার সার্ক ফোয়ারা, ফার্মগেট খামারবাড়ি, বসিলা বেড়িবাঁধ চার রাস্তার মোড়, শংকর বাস স্ট্যান্ড এলাকায় পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। এসব এলাকা থেকে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করবে ওয়াসা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ