ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
বিশ্ব নারী দিবস

ঢাকা-দাম্মাম ফ্লাইটে ক্রু'দের সবাই নারী!

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ২০:১৫

দক্ষতা ও পেশাদারিত্বের জন্য নারী কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সম্মান দেখাতে আন্তর্জাতিক নারী দিবসে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। প্রথমবারের মতো শুধু নারী ক্রুদের দিয়ে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করেছে দেশের সরকারি এ সংস্থাটি। বিশেষ এই ফ্লাইটটির পাইলট, গ্রাউন্ড স্টাফ সবাই ছিলেন নারী।

শুক্রবার (৮ মার্চ) বেলা আড়াইটায় ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে দাম্মামের উদ্দেশে ছেড়ে যায় ফ্লাইটটি (বিজি-৩৪৯)। বিমান বাংলাদেশ জানিয়েছে, ফ্লাইটের ক্রুদের ব্রিফিং, চেক-ইন কাউন্টার, ফ্লাইট কভারেজ, কেবিন ক্রু এবং ককপিট ক্রু ছিলেন নারী। ফ্লাইটের পাইলট সিনিয়র নারী ক্যাপ্টেন আলিয়া মান্নান ও ফার্স্ট অফিসার ফারিহা তাবাসসুম।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ জানিয়েছে, দক্ষতা আর পেশাদারিত্বের অসামান্য অবদান রাখা বিমানের নারী কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য বিশ্ব নারী দিবসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের (অতিরিক্ত সচিব) নির্দেশনায় এই ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে রয়েছেন ১৫ জন অভিজ্ঞ নারী পাইলট। এছাড়া রয়েছে প্রশিক্ষিত ও দক্ষ ৩৪৫ জন নারী কেবিন ক্রু। গ্রাউন্ড স্টাফ, নারী প্রকৌশলী, নারী প্রকৌশল ইন্সট্রাক্টরসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল শাখায় রয়েছে নারী কর্মকর্তা ও কর্মচারী।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ