ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নারীরাই পারে সকল প্রতিবন্ধকতাকে মাড়িয়ে জয়ী হতে: এমপি সেঁজুতি

প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ১৬:২৪

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেছেন, আমরা নারী, আমরা সব পারি; নারীরাই পারে সকল প্রতিবন্ধকতাকে মাড়িয়ে সামনে এগিয়ে জয়ী হতে। নারীর ক্ষমতায়নে বিশ্বের রোল মডেল বা নারীর স্বর্গরাজ্য আজকের বাংলাদেশ।

শুক্রবার (৮ মার্চ) সকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তিনি এ কথা বলেন।

সেঁজুতি বলেন, ‘যেখানে প্রধানমন্ত্রী থেকে সংসদে স্পিকার নারী, যেদেশে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা থেকে প্রশাসনের বড়-বড় পোস্টে নারী,পুলিশ সুপার নারী। প্রতিটিটা সেক্টরে আজ নারীরা সফলভাবে প্রতিষ্ঠিত। নারীদের চলার পথ অনেক কঠিন। কেউ তাকে পথ দেখিয়ে দেবে না। নিজেকেই নিজের পথে তৈরি করে নিতে হবে। নারী তার নিজের অধিকার নিজেই আদায় করে নেবে। জাতীয় জীবনসহ সকল স্তরে নারীদের অগ্রাধিকার নিশ্চিত করতে হবে। তাহলে নারীর ক্ষমতায়নের মাধ্যমে এগিয়ে যাবে আমাদের এই বাংলাদেশ।’

নারী আসনের এ সংসদ সদস্য বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন এই দেশটাকে ২০৪১ সালে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে কাজ করছেন। তার সে আশা বা স্বপ্ন পুরণে নারীদের অংশগ্রহণ অবধারিত। ডিজিটাল বাংলাদেশ হয়েছে, বর্তমানে স্মার্ট বাংলাদেশ আর ২০৪১ সালের উন্নত বিশ্বের বাংলাদেশ অধরা নয়। সে লক্ষ্যে নারী-পুরুষ সকলে এক হয়ে কাজ করতে হবে। নারী যেমন সফলতার পেছনে একজন পুরুষ থাকে তেমনি একজন পুরুষের সফলতার পেছনেও নারী থাকে। তাই নারীদের অবহেলা নয়, সুযোগ দিতে হবে।’

সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরার সঞ্চালনায় নারী দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অফস্) মো. আমিনুর রহমান, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মুহিদ বুলু ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জোৎস্না দত্ত।

এর আগে ব্যানার ফেস্টুন ও বেলুন উড়িয়ে নারী দিবসের বর্ণাঢ্য শোভাযাত্রা ও দিবসটির উদ্বোধন করেন সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ