ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

সিরিজ বাঁচাতে বাংলাদেশের প্রয়োজন ১৪৫ রান

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ২৩:২১ | আপডেট: ২৩ মে ২০২৪, ২৩:২৯

তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে যুক্তরাষ্ট্র। সিরিজে সমতায় ফিরতে বাংলাদেশকে ১৪৫ রান করতে হবে।

বৃহস্পতিবার (২৩ মে) টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের দেখে শুনে খেলতে থাকে যুক্তরাষ্ট্রের দুই ওপেনার স্টিভেন টেইলর এবং মোনাঙ্ক প্যাটেল। তাদের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ভর করে পাওয়ার প্লেতে ৪২ রান করে যুক্তরাষ্ট্র।

সপ্তম ওভারে রিশাদের হাতে বল তুলে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে দলপতির বিশ্বাসের প্রতিদানও দেন রিশাদ। ২৮ বলে ৩১ রান করে টেইলর এবং অ্যান্ড্রিস গাউস রিশাদের দ্বিতীয় শিকার হন।

চতুর্থ উইকেটে অ্যারন জোন্সকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মোনাঙ্ক প্যাটেল। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পূরণ করে স্বাগতিকরা। ১৭তম ওভারে জোন্সকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান মোস্তাফিজ। ৩৪ বলে ৩৫ রান করেন জোন্স। এরপর মোনাঙ্ক প্যাটেলকে সঙ্গ দেন কোরি এন্ডারসন। ১০ বলে ১১ রান করে এন্ডারসন আউট হলে ৩৮ বলে ৪২ রান করে তার দেখানো পথে হাটেন মোনাঙ্ক। এই দুই ব্যাটারকে বোল্ড আউট করেন শরিফুল ইসলাম।

শেষ দিকে হারমীত সিং (০) আউট হলে নিতিশ কুমারের ৩ বলের ৭ রান এবং শ্যাডলি ফন শ্যালকউইকের ৪ বলে ৭ রানের ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানের পুঁজি পায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের হয়ে বল হাতে দুটি করে উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ