ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

এবার চেলসি ছাড়লেন পচেত্তিনো

প্রকাশনার সময়: ২২ মে ২০২৪, ১২:০৭

ব্যর্থতার জেরে এবার ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির দায়িত্ব ছাড়লেন কোচ মরিসিও পচেত্তিনো। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে তিনি এই সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেনে এই আর্জেন্টাইন।

মঙ্গলবার (২১ মে) এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে পচেত্তিনোর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে নিশ্চিত করেছে, দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে চলে যাচ্ছেন পচেত্তিনো।

লিগ টেবিলে কাঙ্ক্ষিত অবস্থান না পেলেও, চলতি মৌসুমে কারাবাও কাপে রানার্স–আপ এবং এফএ কাপের সেমিফাইনালে খেলেছে চেলসি। তবে আগামী চ্যাম্পিয়ন্স লিগেও তাদের খেলা হচ্ছে না। সবমিলিয়ে বড় অঙ্কের অর্থ লগ্নি করেও, সেভাবে সাফল্য না পাওয়ায় সরে দাঁড়ালেন ৫২ বছর বয়সী পচেত্তিনো। তিনি জানিয়েছেন, ‘আমাকে সুযোগ দেওয়ার জন্য চেলসি কর্তৃপক্ষ ও স্পোর্টিং ডিরেক্টরের প্রতি কৃতজ্ঞতা। ক্লাবটি বর্তমানে এমন অবস্থান তৈরি করেছে, যা প্রিমিয়ার লিগসহ অন্যান্য ইউরোপীয় লিগে আসন্ন বছরগুলোতে তাদের ভালো ফল এনে দেবে।’

স্টামফোর্ড ব্রিজের ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লরেন্স স্টুয়ার্ট জানিয়েছেন, ‘চেলসির সবার পক্ষ থেকে মরিসিও’র প্রতি আমরা তার অবদানের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি যেকোনো সময়ে চাইলে আবারও ক্লাবটিতে ফিরতে পারবেন এবং আমরা তার ভবিষ্যৎ কোচিং ক্যারিয়ারের জন্য শুভকামনা জানাচ্ছি।’

কেবল পচেত্তিনোই নন, তার কোচিং স্টাফে থাকা জেসুস পেরেজ, মিগুয়েল ডি’অগাস্টিনো, টনি জিমেনেজ এবং সেবাস্টিয়ানো পচেত্তিনোও ক্লাবটির দায়িত্ব ছেড়েছেন। ধারণা করা হয়েছিল পচেত্তিনোর পর চেলসির দায়িত্ব নিতে পারেন স্পেয়াল ওয়ানখ্যাত হোসে মরিনিও। কিন্তু ইংলিশ ক্লাবটির নজর আরও তরুণ কোচের প্রতি। ইপচউইচকে প্রিমিয়ার লিগে তোলা কোচ কিয়েরান ম্যাককেন্না, স্পোর্টিং লিসবনের রুবেন অ্যামোরিম কিংবা বার্নলির ভিনসেন্ট কোম্পানির দিকে তারা নজর রেখেছে। এমনকি লিস্টার সিটির ম্যানেজার এনজো মারেস্কাও আছেন ওই তালিকায়।

উল্লেখ্য, নতুন মালিকানায় আসার পর থেকে খেলোয়াড় কেনায় কাড়ি কাড়ি অর্থ খরচ করেছে চেলসি। কিন্তু দলটির পারফরম্যান্সে এর কোনো ইতিবাচক প্রভাব পড়েনি। উল্টো বলা যায়, একটা সময় পর্যন্ত তা যেন আরও খারাপের দিকে যাচ্ছিল। যদিও আগের মৌসুমে ইপিএলের ১২ নম্বরে থাকা দলটি এবার ষষ্ঠ স্থানে ওঠে আসে। কিন্তু পচেত্তিনোর বিদায়ে আবারও নতুন শুরুর দিকেই আগাতে যাচ্ছে চেলসি।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ