ঢাকা, রোববার, ২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলকদ ১৪৪৫

বরখাস্ত হতে পারেন জাভি!

প্রকাশনার সময়: ১৮ মে ২০২৪, ১০:২০ | আপডেট: ১৮ মে ২০২৪, ১৩:৩০

ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েও পরে মত পরিবর্তন করেন জাভি হার্নান্দেজ। মূলত ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর চুক্তির মেয়াদ পর্যন্ত এখানেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কিন্তু সম্প্রতি জাভির এক মন্তব্যের জেরে তাকে বরখাস্ত করতে পারে বার্সা।

আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে জাভি মন্তব্য করেন যে, তাদের আর্থিক অবস্থা ভালো নয়। যে কারণে তারা যাকে খুশি তাকে কিনতে পারছে না। যে কারণে রিয়াল মাদ্রিদের রাজত্ব ভেঙে শিরোপা জেতা কঠিন হবে। তবে তারা সর্বোচ্চ চেষ্টা করবেন।

তিনি বলেছিলেন, ‘আমরা রিয়ালের সঙ্গে লড়াই করার চেষ্টা করবো। ভক্তদের বুঝতে হবে যে, পরিস্থিতি খুবই কঠিন। আমাদের আর্থিক অবস্থা ২৫ বছর আগের মতো নেই। আমরা চাইলেই একে-ওকে কিনে ফেলতে পারি না। ভক্তদের এটা বুঝতে হবে। তার মানে এই নয় যে, আমরা লড়াই করবো না। এর জন্য আমাদের স্থির হওয়া দরকার, সময় দরকার।’

তার ওই মন্তব্য ভালোভাবে নেয়নি বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। বার্সা বোর্ড মনে করছে, জাভি দলের ডাগআউটে থেকে যাওয়ার ঘোষণা দিয়ে যে আত্মবিশ্বাস সঞ্চার করেছিলেন, তার মন্তব্য ওই বিশ্বাসে আঘাত হেনেছে। এছাড়া জাভি নতুনদের থেকে সেরাটা বের করতে ব্যর্থ হয়েছেন বলেও মনে করছেন লাপোর্তা-ডেকোরা।

জাভি দায়িত্ব নেওয়ার পরে ব্রাজিলের রাফিনহা ও ভিটর রকিকে কিনেছে বার্সা। কিন্তু দু’জনের কাউকেই ঠিক মতো ব্যবহার করতে পারেননি তিনি। বরং তাদের বিক্রি করে দেওয়ার কথা ভাবছেন স্প্যানিশ কোচ। ডিফেন্সে ইনিগো মার্টিনেজকে বেঞ্চে রেখেছেন অধিকাংশ সময়। লা মাসিয়ার তরুণদের তুলে এনে সুযোগ দিচ্ছেন। যা তাদের ইনজুরি শঙ্কা বাড়িয়ে দিচ্ছে। এসব কারণে জাভিকে নিয়ে সন্তুষ্ট নন লাপোর্তা।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ