ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শেফার্ডের আইপিএল ইতিহাসে সেরা স্ট্রাইক রেটে জয় পেল মুম্বাই

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ২২:৪৩

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররাই মাতাচ্ছেন চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। রোববার (৭ এপ্রিল) দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে এমনই তাণ্ডব চালালেন পোলার্ড-রাসেলদের উত্তরসূরি রোমারিও শেফার্ড। তার এক ওভারেই ম্যাচ জিতে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২৩৪ রান করল মুম্বাই ইন্ডিয়ান্স। রানে ফিরলেন রোহিত শর্মা ও ইশান কিষান। শেষ দিকে দ্রুত রান করলেন টিম ডেভিড ও রোমারিও শেফার্ড। ম্যাচে ১৯ ওভার শেষে মুম্বাই ইন্ডিয়ান্সের রান ছিল ৫ উইকেটে ২০২। ১৯ ওভার শেষে দিল্লির রানও ছিল ৫ উইকেটে ২০১। বাকি ১ ওভারে শেফার্ড মুম্বাইকে এনে দেন ৩২ রান। একই পরিস্থিতিতে দাঁড়িয়ে দিল্লি তুলেছে মাত্র ৪ রান। আর এখানেই জিতে গেছে মুম্বাই। ২৩৫ রানের লক্ষ্য দিয়ে দিল্লি ক্যাপিটালসকে ২৯ রানে হারিয়ে জয়ের ধারায় ফিরলো হার্দিক পান্ডিয়ার দল। এবারের আসরে পাঁচ ম্যাচে দিল্লির চতুর্থ হার এটি। আর চতুর্থ ম্যাচে এসে প্রথম জয় মুম্বাইয়ের।

দিল্লির উপর এমন তাণ্ডবলীলা চালিয়ে দুর্দান্ত এক রেকর্ডও নিজের করে নিয়েছেন শেফার্ড। ১০ বলে ৪ ছক্কা ও তিন বাউন্ডারিতে ৩৯ রান হাঁকিয়ে আইপিএলের ইতিহাসের সেরা স্ট্রাইক রেট এখন ক্যারিবিয়ান এই ব্যাটারের। কমপক্ষে ১০ বল খেলা এমন ব্যাটারদের মধ্যে শেফার্ডের স্ট্রাইক রেট ৩৯০.০০। শেষ পর্যন্ত এই পারফরম্যান্সই তাকে এনে দেয় ম্যাচসেরার স্বীকৃতি। দলও পায় মৌসুমের প্রথম জয়।

৩৭৩.৩৩ স্ট্রাইক রেট নিয়ে শেফার্ডের পরেই আছেন প্যাট কামিন্স (১৫ বলে করেছিলেন ৫৬)। তালিকায় পরের অবস্থানে আছেন প্রোটিয়া কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। ১১ বলে ৪১ রান করে তার স্ট্রাইক রেট ৩৭২.৭২।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ