ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

আবু হায়দার রনির ৭ উইকেট

প্রকাশনার সময়: ০৬ এপ্রিল ২০২৪, ১৭:১৮

পরপর দুই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলা আবু হায়দার ঢাকা প্রিমিয়ার লিগে এবার জ্বলে উঠেছেন তার মূল দায়িত্বে। বাঁহাতি পেসারের বোলিং তোপে ১০০ ওভারের ম্যাচ শেষ হয়ে গেছে স্রেফ ১৮.২ ওভারেই। রেকর্ড বইয়ের পাতা ওলট-পালট করে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে মোহামেডান স্পোর্টিং ক্লাব পেয়েছে বড় জয়।

৫০+৫০ = ১০০ ওভারের একটি ম্যাচ শেষ হতে কত সময় লাগার কথা? কম করে হলেও ৬ ঘণ্টা। কিন্তু বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে এমনই একটি ম্যাচ শনিবার (৬ এপ্রিল) শেষ হয়ে গেলো মাত্র দেড় ঘণ্টায়। এই সময়ের মধ্যে খেলা হয়েছে সব মিলিয়ে ১৮.২ ওভার। প্রথম দল খেলেছে সাকুল্যে ১২ ওভার। দ্বিতীয় দল ৬.২ ওভারেই প্রথম দলের রান তাড়া করে জয় তুলে নিলো।

বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে এ ঘটনা ঘটেছে শনিবার মোহামেডান ও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির মধ্যে। টস জিতে ব্যাট করতে নেমে আবু হায়দার রনির বোলিং তোপে পড়ে ১২ ওভারে মাত্র ৪০ রানেই অলআউট হয়ে যায় গাজী টায়ার্সের ব্যাটাররা।

৬ ওভারে ১ মেডেনসহ ২০ রান দিয়ে ৭ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। বাকি ৩ উইকেট নেন স্পিনার নাসুম আহমেদ। তিনিও ৬ ওভারে ১ মেডেন সহ ২০ রান দেন।

গাজী টায়ার্স ক্রিকেট একডেমির হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন ইফতিখার সাজ্জাদ। আর কোনো ব্যাটারই দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। গাজী টায়ার্সের ইনিংসের স্থায়ীত্ব ছিল ৬০ মিনিট।

জবাব দিতে নেমে এই মামুলি রান তুলতেও ১টি উইকেট হারাতে হয়েছে মোহামেডানকে। মেহেদী হাসান মিরাজ ১২ বলে ১২ রান করে আউট হয়ে যান আরিফুল ইসলাম আকাশের বলে বোল্ড হয়ে। ১৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ইমরুল কায়েস এবং ৫ রানে অপরাজিত থাকেন মাহিদুল ইসলাম অঙ্কন।

শেষ পর্যন্ত মাত্র ৬.২ ওভারে (৩৮ বল) জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাদা-কালো শিবির। তাদের ইনিংসের স্থায়ীত্ব ছিল ২৯ মিনিট।

এই জয়ে মোহামেডানে পয়েন্ট (৯ ম্যাচে ৭ জয়ে) ১৪। সুপার লিগও তাদের সে সঙ্গে নিশ্চিত হয়ে গেছে। ৮ ম্যাচে টানা ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী। গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির পয়েন্ট ৯ ম্যাচে ৪। তারা রয়েছে ৯ নম্বরে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ