ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

তামিমের সঙ্গে বসা জরুরি: পাপন

প্রকাশনার সময়: ১০ মার্চ ২০২৪, ১৬:৩৯

বিসিবির বোর্ড মিটিং অনুষ্ঠিত হয়েছে গতকাল শনিবার (৯ মার্চ)। মিটিং শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, তামিমের সঙ্গে বসাটা বড়ই জরুরি। এ সময় তামিমের অবসরের ঘোষণা দেওয়ার পেছনের কারণটাও জানতে চান তিনি।

এখন দলের বাইরে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বোর্ড সভাপতির সঙ্গে আলোচনা করেই ২২ গজে ফিরবেন এই ব্যাটার। এমন কথা নিজেই বলেছেন তামিম। এর মধ্যে সপ্তাহখানেক আগে শেষ হওয়া বিপিএলে তামিম হয়েছেন ম্যান অব দ্য টুর্নামেন্ট। এরপর তার দলে ফেরার আলোচনা আরও শক্তিশালী হয়েছে।

তাই শনিবারের বোর্ড মিটিং শেষে বিসিবির পরিচালক গণমাধ্যমের মুখোমুখি হলে প্রথম প্রশ্নটি আসে তামিমকে নিয়ে। এ প্রসঙ্গে তিনি বলেন, তামিম যদি খেলতে চায় অবশ্যই খেলবে। এ ব্যাপারে আবার কোচকে জিজ্ঞেস করার কী আছে? কয়েকটা জিনিস আমি বলে রাখি। দল নির্বাচন চূড়ান্ত করা, যেটা বোর্ডের একটা কমিটি আছে, এটার দায়িত্ব ওদের। কে দলে থাকবে, তারা ঠিক করবে। একাদশে কারা থাকবে, সেটা আবার তারা ঠিক করে না। সেটা মূলত অধিনায়ক, সঙ্গে কোচেরও বড় মতামত থাকে।

তিনি আরও বলেন, তামিমের সঙ্গে বসাটা বড়ই জরুরি। সে জন্য বলেছি আগে তামিমের পরিকল্পনা শোনার জন্য। তার পরিকল্পনা জানলে আমরা সামনে অগ্রসর হতে পারব। হেড কোচের কথা যদি বলেন, তার সঙ্গে আলাদা করে বসার কিছু আমি দেখছি না। কোচ কে হবে, নির্বাচক কে হবে, অধিনায়ক কে হবে—এটা পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। এখানে অন্য কে কী বলল, সেটা আমার সিদ্ধান্ত নিতে হয়তো সাহায্য করতে পারে, কিন্তু ওটাই করতে হবে এমন কোনো কথা নেই। সিদ্ধান্ত বোর্ডের।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ