ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জয়ের সুবাস পাচ্ছে কিউয়িরা

প্রকাশনার সময়: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৪

প্রথম টেস্টে দুর্বল দল নিয়ে দক্ষিণ আফ্রিকার পতনটা অপ্রত্যাশিত ছিল না। কিন্তু দ্বিতীয় টেস্টে সেই দলটাই অপ্রত্যাশিতভাবে নিউজিল্যান্ডের ওপর চেপে বসে! তবে সেই চাপ কাটিয়ে এখন জয়ের সুবাসই পাচ্ছে কিউয়িরা।

প্রথম ইনিংসে কিউয়িদের ২১১ রানে গুটিয়ে দিয়ে ৩১ রানের লিড পায় সফরকারী দল। যদিও দ্বিতীয় ইনিংসে নিজেরাও গুটিয়ে গেছে ২৩৫ রানেই। যাতে ২৬৭ রানের টার্গেট পায় স্বাগতিকরা। যে লক্ষ্যে ব্যাট করতে নেমে একটি উইকেট হারিয়ে ৪০ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে টিম সাউদির দল।

হ্যামিল্টনে অনভিজ্ঞ সফরকারী দলটির অফস্পিনার ড্যান পিটারসেন ছিলেন মূল হন্তারক। ৮৯ রানে ৫ উইকেট নিয়েছেন। আর পেসার পিটারসেন ৩৯ রানে নেন ৩টি। নিউজিল্যান্ড শেষ ৭ ব্যাটারকে হারায় ৬৬ রানে!

কিউইয়িদের দশা আরও শোচনীয় হতে পারত, যদি না নিল ওয়াগনার লেজের দিকে ২৭ বলে ৩৩ রানের ইনিংস খেলতেন। অবশ্য চা পান পর্যন্ত খারাপ ছিল না নিউজিল্যান্ডের প্রতিরোধ। স্কোর ছিল ৩ উইকেটে ১২১ রান।

এরপর ৩১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই দ্রুত তিন উইকেট খোয়ায় প্রোটিয়ারা। ৩৯ রানে ৩ উইকেট হারানোর পর অবশ্য প্রতিরোধ গড়েন ডেভিড বেডিংহাম। শেষ পর্যন্ত সেঞ্চুরিও আদায় করেন এই ব্যাটার। তার ১১০ রানে ভর করেই মূলত কিউয়িদের ২৬৭ রানের লক্ষ্য দিতে পারে দক্ষিণ আফ্রিকা।

বেডিংহাম ছাড়া বলার মতো রান করেন আরও দুজন। কিগান পিটারসেন ৪৩ এবং অধিনায়ক নেইল ব্রান্ড ৩৪। কিউয়ি পেসার উইলিয়াম ও'ররকি একাই পাঁচ উইকেট নিয়ে প্রোটিয়াদের ধসিয়ে দেন। এছাড়া গ্লেন ফিলিপস ২টি এবং নেইল ওয়াগনর, ম্যাট হেনরি ও রাচিন রবিন্দ্র একটি করে উইকেট পান।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ