ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

শেষ ওভারে এসে হারল কুমিল্লা, তৃতীয় জয় রংপুরের

প্রকাশনার সময়: ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:৩১

আগে ৩টি ওভার করলেও ২২ রান দিয়ে ছিলেন উইকেটহীন। সাকিব আল হাসান যখন শেষ ওভার করতে চলে এলেন, তখনও ম্যাচ জেতা সম্ভব ছিল কুমিল্লার জন্য। দরকার ছিল ২৯ রানের।

প্রথম বলেই ওয়াইড দিলেন সাকিব। দ্বিতীয়টিতে সরাসরি থ্রোতে স্টাম্প ভাঙেন মোহাম্মদ নবী। খেলার রোমাঞ্চও শেষ হয়ে যায় তাতেই। পরের দুই বলে দুই ছক্কা হাঁকালেও, কুমিল্লাকে জেতাতে পারেননি জাকের আলী অনিক। আজমতউল্লাহ ওমরজাইয়ের অলরাউন্ড পারফরম্যান্সে কুমিল্লাকে ৮ রানে হারিয়ে দেয় রংপুর।

সিলেটে চলতি বিপিএলের ১৫তম ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান করে সোহানের দল। রান তাড়ায় নেমে ১৫৭ রানের বেশি করতে পারেনি কুমিল্লা। চার ম্যাচে এটি কুমিল্লার দ্বিতীয় হার। অন্যদিকে, পাঁচ ম্যাচে তৃতীয় জয় পেল রংপুর।

হার দিয়ে আসর শুরু করে চ্যাম্পিয়ন হওয়াটা নতুন কিছু নয় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে। গত আসরেরও প্রথমে টানা তিন ম্যাচ হেরেও শিরোপা জিতেছিল তারা। চলতি আসরেও চার ম্যাচ খেলে দুটিতে জয় পেয়েছে কোচ সালাউদ্দিনের শিষ্যরা।

জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লা। প্রথম ওভারের তৃতীয় বলে ডাক মেরে সাজঘরে ফেরেন লিটন দাস। ইনিংস বড় করতে পারেনি আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানও। ২১ বলে ১৭ রান করে নবীকে উড়িয়ে মারতে গিয়ে সাকিবের হাতে ধরা পড়েন পাকিস্তানি এই ব্যাটার।

এরপর তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মাহিদুল ইসলাম অঙ্কন। ৪২ বলে নিজের ফিফটি তুলে নেন ডানহাতি এই ব্যাটার। দুজনের ব্যাটে ভর করে জয়ের পথেই এগিয়ে যেতে থাকে বর্তমান চ্যাম্পিয়নরা।

শেষ চার ওভারে কুমিল্লার জয়ের জন্য দরকার ছিল ৫৪ রান। দ্রুত রান তুলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন ৫৫ বলে ৬৩ রান করা অঙ্কন। এতে রানের গতি কমে যায় কুমিল্লার। পিচে এসে ব্যাট চালাতে থাকেন পাকিস্তানি অলরাউন্ডার খুশদিল শাহও। তবে আট বলে ১৩ রান করে ক্যাচ আউট হন তিনি।

ফলে শেষ দুই ওভারে কুমিল্লার যখন ৩৬ প্রয়োজন, তখন তাদের একমাত্র ভরসা ছিল তাওহীদ হৃদয়। তবে ১৯তম ওভারে এসে মাত্র ৭ রান খরচা করেন হাসান মাহমুদ। এতে শেষ ৬ বলে কুমিল্লার লক্ষ্য দাঁড়ার ২৯ রান। যা তাদের নিতে দেননি সাকিব আল হাসান।

ব্যাটে ঝড় তোলার পর রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করে ম্যাচ সেরা হন আজমতুল্লাহ ওমারজাই। এছাড়াও সাকিব আল হাসান, হাসান মাহমুদ ও মোহাম্মদ নবী একটি করে উইকেট নেন।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ