ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

হেসেখেলে আইরিশদের হারালো টাইগার যুবারা

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ২১:৪৯ | আপডেট: ২২ জানুয়ারি ২০২৪, ২২:১২

ভারতের বিপক্ষে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হারের পর এবার দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে জয়ে ফিরেছে লাল-সুবজের প্রতিনিধিরা।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছিল আয়ারল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৯ বল ছয় উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

আইরিশদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করতে আসেন আশিকুর রহমান শিবলী ও আদীল বিন সিদ্দীক। এই দুই ওপেনারে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ।

দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯০ রান। ৬৩ বলে ৩৬ রান করে আদিল বিন সিদ্দিক আউট হওয়ার পর গুরুত্বপূর্ণ জুটিটি ভেঙে যায়। আরেক ওপেনার শিবলিও বিদায় নেন ৬০ বলে ৪৪ রানে।

এরপর মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম মিলে ২৪ বলে ২১ রানের জুটি গড়েন। তবে কেউই ইনিংসটাকে বড় করতে পারেননি। রিজওয়ান ২১ ও আরিফুল ১৩ রানে আউট হন। ১৩০ রানে চার উইকেট হারানোর পর বাকি পথটুকু অনায়াসেই পাড়ি দেন শিহাব ও আহরার।

দুইজনের ১১৬ বলে ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৯ বল আগেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। আহরার ৬৩ বলে ৪৫ এবং শিহাব ৫৪ বলে ৫৫ রান করেন।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। কিন্তু মিডল অর্ডারে আইরিশ ব্যাটার কিয়ান হিলটনের দারুণ ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তারা। এ ছাড়া জর্ডান নিলের ৩১, স্কট ম্যাকবেথের ৩৪ ও জন ম্যাকনালির ২৩ রানের ইনিংসের ওপর ভর করে আয়ারল্যান্ড চ্যালেঞ্জিং স্কোর গড়ে। দলের হয়ে সর্বোচ্চ ৯০ রান করেন হিলটন। ১১২ বলে ১১ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান আইরিশ এই ব্যাটার।

বাংলাদেশের হয়ে বল হাতে মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন দুটি করে উইকেট শিকার করেছেন। তা ছাড়া একটি করে উইকেট নেন রাফিউজ্জামান রাফি, রোহান উদ দৌলা বর্ষন ও মাহফুজুর।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ