ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পাকিস্তান সিরিজে ফিরলেন উইলিয়ামসন, বিশ্রামে রাচিন

প্রকাশনার সময়: ০৩ জানুয়ারি ২০২৪, ১২:৫০
ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন। ছবি- ক্রিকইনফো

বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও পাকিস্তানের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফের নিউজিল্যান্ডের নেতৃত্বে দেখা যাবে কেন উইলিয়ামসনকে।

পাশাপাশি ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন পেসার ম্যাট হেনরিও। তবে বিশ্রাম দেয়া হয়েছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে আলো ছড়ানো রাচিন রবীন্দ্রকে।

এই বিশ্বকাপের মাঝামাঝি সময়েই হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে পড়েছিলেন হেনরি। এরপর পুনর্বাসন প্রক্রিয়া শেষে মাঠে ফিরছেন তিনি। আগামী ৫ জানুয়ারি সুপার স্ম্যাশ টুর্নামেন্টে কেন্টারবুরি কিংসের জার্সিতে খেলবেন এই ডানহাতি পেসার। পরের সপ্তাহেই জাতীয় দলে যোগ দেবেন তিনি।

নতুন ঘোষিত ১৩ জনের স্কোয়াডে অধিনায়ক হিসেবেই ফিরেছেন উইলিয়ামসন। গত বছরের নভেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি খেলা এই অভিজ্ঞ ব্যাটারকে বাংলাদেশের বিপক্ষে ফেরানোর কথা থাকলেও চাপমুক্ত রাখতে তাকে বসিয়ে রাখা হয়। এমনকি পাকিস্তানের বিপক্ষে সিরিজেও সব ম্যাচে তাকে খেলতে দেখা যাবে না। সিরিজের চতুর্থ ম্যাচে তার বদলে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মিচেল স্যান্টনার।

উইলিয়ামসন-হেনরি ছাড়াও নিউজিল্যান্ডের স্কোয়াডে ফিরছেন অভিজ্ঞ ওপেনার ডেভন কনওয়েও। বাংলাদেশ সিরিজে বিশ্রামে রাখা হয় তাকেও। এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরছেন লোকি ফার্গুসন। তবে সিরিজের শেষ তিন ম্যাচ খেলবেন এই দ্রুতগতির বোলার। তার জায়গায় প্রথম দুই ম্যাচে খেলবেন তরুণ পেসার বেন সিয়ার্স।

অন্যদিকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় এই সিরিজে থাকছেন না ট্রেন্ট বোল্ট ও জিমি নিশাম।

এদিকে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১২ জানুয়ারি, ইডেন পার্কে।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জোশ ক্লার্কসন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপ্স, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, টিম সাউদি, টিম সেইফার্ট (উইকেটরক্ষক) ও ইশ সোধি।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ