ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

মেক্সিকোতে নির্বাচনি প্রচারণার মঞ্চ ধসে নিহত ৯, আহত ৫০

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ১৬:১১

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে নির্বাচনি প্রচারণার এক সমাবেশে মঞ্চ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এতে একজন শিশুসহ অন্তত নয়জন নিহত এবং আরও ৫০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় গভর্নর। দেশটির বাম প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ বক্তৃতা দেওয়ার সময় মঞ্চ ধসে যায়। তবে এ ঘটনায় আঘাত পাননি তিনি। ঘটনার পরে সমর্থকদের সঙ্গে অক্ষত অবস্থায় কথা বলতে দেখা গেছে তাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, মঞ্চে মায়নেজ তার সমর্থকদের দিকে হাত নাড়ছেন, মঞ্চের কাঠামো ভেঙে পড়ার মুহূর্তে তাতে কয়েকজন লোক অবস্থান করছিলেন, ভেঙে পরার সময় নিরাপত্তার জন্য মঞ্চের পেছনে দৌড় দেন তিনি।

রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে আটজন প্রাপ্তবয়স্ক এবং একজন শিশু। স্থানীয় হাসপাতালে পরিদর্শনের পর তিনি জানান, আহতদের মধ্যে তিনজনের অস্ত্রোপচারের প্রয়োজন।

এ বছরের জুনের ২ তারিখ অনুষ্ঠিত নির্বাচনে সিটিজেনস মুভমেন্ট পার্টির প্রার্থী জর্জ আলভারেজ মায়েনেজ। নির্বাচনি দৌড়ে তৃতীয় স্থানে রয়েছে এ দল।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে মায়েনেজ দাবি করেন, আকস্মিক দমকা হাওয়ার কারণে মঞ্চ ধস হয়েছে।

এ ঘটনার পর রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া রাজ্যে প্রতিকূল আবহাওয়া, বজ্রপাত এবং প্রবল বাতাসে বিপদ এড়াতে বাসিন্দাদের বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছেন।

নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর।

নয়াশতাব্দী/ জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ