সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরায়েলে ঝাঁকে ঝাঁকে ড্রোন-ক্ষেপণাস্ত্র ছুড়লো ইরান

প্রকাশনার সময়: ১৪ এপ্রিল ২০২৪, ০৭:০৯ | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪০

ইসরায়েলের দিকে দুই শতাধিক ড্রোন, ক্রুজ ও ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের এক বিশাল ঝাঁক ছুড়েছে ইরান। সামরিক তথ্য বিষয়ক মার্কিন ওয়েবসাইট এক্সিওস রোববার (১৪ এপ্রিল) জানিয়েছে, ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ঝাঁক ড্রোন ছুড়েছে তেহরান। যেগুলো ইসরায়েলে পৌঁছাতে সময় লাগতে পারে মাত্র কয়েক ঘণ্টা।

বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি জানিয়েছেন, ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা এবং এ অঞ্চলে থাকা মিত্ররা ড্রোন-ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই আটকে দিয়েছে।

ড্যানিয়েল হ্যাগারি জানান, ইরানের ছোড়া ড্রোনগুলো ইসরায়েলের দিকে ছুটে আসছে; বিমান বাহিনী ড্রোনগুলোর ওপর নজর রাখছে। যেগুলো আসতে কয়েক ঘণ্টা সময় লাগবে।

দখলদার ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র আরও জানিয়েছেন, যদি নতুন করে আরও হামলা চালানো হয় তাহলে নতুন সতর্কতার প্রয়োজন হবে এবং এটি সাধারণ মানুষকে জানানো হবে।

ইরান থেকে ড্রোনগুলো ইসরায়েলের দিকে আসলেও এখন পর্যন্ত সেখানে সতর্কতামূলক সাইরেন বেজে উঠেনি। জানা গেছে, যদি ড্রোনগুলো ইসরায়েলের ভেতর প্রবেশ করতে সক্ষম হয় তখন সতর্কতামূলক সাইরেন বাজানো হবে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ