রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

দুই কিলোমিটার দীর্ঘ টেবিলে একসঙ্গে ইফতার-ইস্টার

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ২১:৫০ | আপডেট: ০৩ এপ্রিল ২০২৪, ২১:৫৮

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে বেলজিয়াম। দেশটির বোরগারহাউটের আন্টভেরপ শহরে বিপুল সংখ্যক মুসলমান ও খ্রিস্টান একসঙ্গে ইফতার করেছেন এবং ইস্টার সানডের খাবার খেয়েছেন।

সংবাদমাধ্যম দি ব্রাসেলস টাইমসের খবরে বলা হয়েছে, গত রোববার (৩১ মার্চ) সন্ধ্যায় এই আয়োজনে অন্তত ৭ হাজার মুসলমান ও খ্রিস্টান একত্রিত হয়ে যে যার ধর্মীয় অবস্থান থেকে খাবার গ্রহণ করেন। মূলত পবিত্র রমজান ও ইস্টার সানডে উপলক্ষে এ আয়োজন করা হয়। এ আয়োজনে শহরটির একটি রাস্তায় দুই কিলোমিটার দীর্ঘ একটার সঙ্গে আরেকটা টেবিল লাগিয়ে বসানো হয়েছিল, যা অনন্য নজির বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

গত বছরেও ইস্টার সানডেতে আন্টভেরপ শহরে এক কিলোমিটার রাস্তাজুড়ে সাজানো টেবিলে খাবার পরিবেশন করা হয়েছিল। চলতি বছর ইস্টার সানডে পড়েছে রমজানে। তাই কর্তৃপক্ষ ইস্টারের সঙ্গে ইফতারের ব্যবস্থা করার উদ্যোগ নেয়। পরিকল্পনা অনুযায়ী, আন্টভেরপ শহরের রাস্তার দুই পাশে বসানো হয় টেবিল। এতে ইফতার ও ইস্টারের পরিচিত সব খাবার পরিবেশন করা হয়। মুসলমান ও খ্রিস্টানদের পাশাপাশি অন্য ধর্মের মানুষও এতে অংশ নিয়েছেন।

এই ইফতার-ইস্টার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী উপপ্রধানমন্ত্রী পেট্রা ডি সাটার (গ্রোয়েন), বোরগারহাউটের মেয়র মারিয়ান এল ওসরিসহ (গ্রোয়েন) আরও অনেক রাজনীতিবিদ এবং সমাজকর্মী।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi