ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সরকারি কর্মকর্তাদের নিয়ে পোস্ট, সাংবাদিক গ্রেপ্তার

প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৩

সহিংসতা উস্কে দেওয়ার লক্ষ্যে রাষ্ট্র ও রাষ্ট্রের কর্মকর্তাদের বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ প্রচারণা চালানোর দায়ে পাকিস্তানি সাংবাদিক ও ভ্লগার আসাদ আলি তুরকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) তাকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ইসলামাবাদ আদালত ওই সাংবাদিককে পাঁচ দিনের হেফাজতে নেওয়ার নির্দেশ দেয়। খবর আলজাজিরার।

দুদিন আগে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সিতে (এফআইএ) আসাদ আট ঘণ্টারও বেশি সময় আটকে ছিলেন। আইনজীবীরা জানান, তখন তাকে একই অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয়।

আসাদের প্রতিনিধিত্বকারী আইনজীবী ইমান মাজারি-হাজির বলেন, তার মক্কেলকে মঙ্গলবার সকালে ইসলামাবাদ আদালতে আনা হয়। পরে তাকে পাঁচ দিনের হেফাজতে নেওয়া হয়।

তিনি বলেন, এফআইএ ১০ দিনের রিমান্ড চায়। তবে আদালত তা পাঁচ দিন করেন। আমরা এ সময়ের মধ্যে যতটা সম্ভব তার কাছে যাওয়ার চেষ্টা করব এবং রিমান্ড শেষ হয়ে গেলে আমরা তার জন্য জামিনের চেষ্টা করব।

তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী মুর্তজা সোলাঙ্গির মন্তব্য শুনতে চেয়েছিল আল জাজিরা। কিন্তু তার কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত কয়েক মাসে তুরের বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্ট এবং ভিডিওতে সরকারি সংস্থা, পাকিস্তানের সামরিক সংস্থা এবং এমনকি সুপ্রিম কোর্টেরও সমালোচনা করা হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ