ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ফ্রিজ-এসি-ল্যাপটপ কিনতে সরকারি অনুদানের মাংস চুরি!

প্রকাশনার সময়: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৫

অর্থনৈতিক অস্থিরতা এবং খাদ্য সংকটে জর্জরিত মধ্য আমেরিকার দেশ কিউবায় ঘটে গেল এক বিরল ঘটনা। ফ্রিজ, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ ও টিভি ক্রয়ের টাকা যোগাড় করতে সরকারি অনুদানের ১৩৩ টন মুরগির মাংস চুরি করেছে একটি চোরের দল। এ ঘটনায় ৩০ জনকে অভিযুক্ত করা হয়েছে।

কিউবার রাষ্ট্রীয় টেলিভিশনে সম্প্রচারিত সংবাদের বরাতে রয়টার্স জানায়, নাগরিকদের বিতরণে সরকারি বরাদ্দের অংশ হিসেবে মুরগির মাংসগুলোর একটি চালান থেকে ১ হাজার ৬৬০টি মাংসের বাক্স সরিয়ে নেয় চোরেরা। তাদের উদ্দেশ্য ছিল মুরগির মাংস বিক্রির টাকা দিয়ে রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ ও টিভি কেনা।

কিউবার সরকারি খাবার বিতরণ সংস্থা সিওপিএমএআরের পরিচালক রিগোবেরতো মুস্টেলিয়ের জানান, যে পরিমাণ মাংস চুরি হয়েছে তা দিয়ে একটি মাঝারি আকারের প্রদেশ এক মাস চলতে পারত।

র‍য়টার্স জানায়, অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের ২০ বছরের কারাদণ্ড হতে পারে। করোনা মহামারির পর অর্থনৈতিক সংকট বেড়ে যাওয়ায় কিউবাতে চুরির মতো অপরাধ বেড়ে গেছে।

উল্লেখ্য, কিউবায় অর্থনৈতিক সংকট থাকায় এমন সরকারি বরাদ্দের পরিমাণ দিন দিন কমে যাচ্ছে। বর্তমানে কিউবাতে সরকারি বরাদ্দ পেতে জনগণকে সপ্তাহ বা কয়েক মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়।

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ