ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিশেষ কারো জন্য পোস্ট করার সুবিধা আনলো ইন্সটাগ্রাম

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৯

সোশ্যাল মিডিয়ার জগতে এই মুহূর্তে শীর্ষে রয়েছে ফেসবুক ও ইন্সটাগ্রাম। মেটার এ দুই প্রতিষ্ঠান নিজেদের মধ্যেও রয়েছে প্রতিযোগিতায়। পাল্লা দিয়ে দুটি সামাজিকমাধ্যমই আনছে নতুন নতুন ফিচার। এর মধ্যে অন্যতম একটি সুবিধা নিয়ে এলো ইনস্টাগ্রাম।

নিজের পোস্টের ভিউয়ার সীমিত রাখতে অর্থাৎ কে পোস্ট দেখবে আর কে দেখবে না,তা ঠিক করে রাখার জন্য ‘ফ্লিপসাইড’ ফিচার নামে একটি প্রাইভেসি ফিচার যোগ করলো এই সামাজিকমাধ্যম।

দ্য স্ট্যান্ডার্ড এক প্রতিবেদনে জানিয়েছে, যারা নিজেদের পোস্ট শুধু বিশেষ কেউ বা ঘনিষ্ঠদের মধ্যে রাখতে চান, তাদের সেই সুযোগ দেবে এই ফ্লিপসাইড ফিচার। ফ্লিপসাইড ফিচার চালু হলে পাবলিক অ্যাকাউন্ট থেকেই ব্যক্তিগত অ্যাকাউন্টের মতো আলাদাভাবে নির্দিষ্ট ব্যক্তিদের জন্য পোস্ট করা যাবে।

আপাতত পরীক্ষামূলক কিছু ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়েছে এই সুবিধা। পরবর্তীতে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া পাওয়া সাপেক্ষে ফিচারটি পুরোপুরি সচল করার ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছে ইন্সটাগ্রাম।

ইনস্টাগ্রাম এই নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের একটি নতুন ইউজারনেম, প্রোফাইল পিক এবং বায়ো আপলোড করার সুবিধা দেবে। অর্থাৎ ফ্লিপসাইড প্রোফাইল মূল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থেকেও একটা আলাদা একটা একাউন্ট হিসেবে কাজ করবে।

নয়াশতাব্দী/ডিএ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ