সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পোকেমন কার্ডের দাম ৭৬ লাখ টাকা

প্রকাশনার সময়: ১৩ মে ২০২৪, ০৯:২৯

অনেকেই পোকেমন খেলেছেন। এখনো শিশুরা পোকেমন কার্ড জমায় কেউ কেউ। কারও কারও কাছে হয়তো পুরোনো পোকেমন কার্ডের সংগ্রহও আছে, অনেকের কাছে যেমন থাকে স্ট্যাম্প। যদি এমন সংগ্রহ থাকে, তো নড়েচড়ে বসুন। কারণ যুক্তরাজ্যে এক নিলামে পোকেমন কার্ডের এক সংগ্রহ বিক্রি হয়েছে ৫৫ হাজার ২৭০ পাউন্ডে, বাংলাদেশি মুদ্রায় যা ৭৬ লাখ টাকার বেশি।

নটিংহ্যামশায়ারের এক পোকেমন কার্ড সংগ্রাহকের সংগ্রহই উঠেছিল নিলামে। তার সংগ্রহে গত শতকের শেষভাগ থেকে শুরু করে এই শতকের শুরুর ভাগের বেশ কিছু দুর্লভ পোকেমন কার্ড ছিল।

নিলামে এই সংগ্রহের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ২৫ হাজার পাউন্ড। অনেকেই ভেবেছিলেন, কত আর উঠবে দাম। কিন্তু ভিত্তি দামের দ্বিগুণেরও বেশি দামে বিক্রি হয়ে পোকেমন কার্ডগুলো সত্যিই সবার চোখ কপালে তুলে দিল।

নিলাম আয়োজনকারী রিচার্ড উইন্টারটন বলেন, এই নিলাম বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষকে আগ্রহী করেছিল। এর মধ্যে জাপান, চীন ও আমেরিকার কথা উল্লেখযোগ্য। সংগ্রহে মোট ২৪০৭টি কার্ড ছিল, যার মধ্যে ১০টি ছিল পূর্ণাঙ্গ সেট। স্ট্যাফোর্ডশায়ারের লিচফিল্ড অকশন সেন্টারে আয়োজিত এই নিলাম যখন শেষ হয়, তখন পোকেমন কার্ডের সংগ্রহটির দাম উঠে গেছে ৫৫ হাজার ২৭০ পাউন্ডে! তবে কে কিনেছেন, সে তথ্য যথারীতি গোপনই রাখা হয়েছে। বিবিসি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ