ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

১৭ বছর বয়সে ইন্ডাস্ট্রিতে হাতেখড়ি, জুটেছিল প্রত্যাখ্যানও

প্রকাশনার সময়: ২০ এপ্রিল ২০২৪, ১১:০৯

বলিউডের দর্শকপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠি। আজ তিনি কোটি কোটি টাকার মালিক। তবে তার আজকের এই সাফল্য অর্জনের গল্পটা ততটা সহজ নয়। বি-টাউনে নিজের জমি শক্ত করতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল তাকে।

এখন তিনি সফল অভিনেত্রীর তকমা পেয়েছেন। অথচ ক্যারিয়ারের প্রথম দিকে প্রযোজকদের থেকে তার জুটেছিল শুধুই প্রত্যাখ্যান। প্রচুর অপমানের জ্বালা সহ্য করতে হয়েছিল তাকে। কিন্তু এর পেছনে থাকা কারণ সম্পর্কে কখনওই জানতে পারেননি তিনি। প্রাথমিক পর্যায়ে হতাশার সম্মুখীন হয়েও হাল ছাড়েননি। নিজের স্বপ্ন পূরণের সিদ্ধান্ত নিয়েছিলেন। আর তাতে সফলও হয়েছেন। অবশেষে নিজের অভিনয়ের ছাপ তিনি ফেলতে পেরেছেন ভক্তদের মনে।

একবার ‘হিউম্যানস অব বম্বে’র কাছে নিজের ক্যারিয়ার এবং ব্যক্তিগত জীবনের অজানা কথা তুলে ধরেছিলেন শিল্পা শেঠি। কর্মজীবনের সূচনা প্রসঙ্গে অভিনেত্রী বলেন, আমি কালো রোগা এবং লম্বা ছিলাম। স্নাতক শেষ করে বাবার সঙ্গে কাজ করতে চেয়েছিলাম। যদিও আমি আমার মন থেকে নতুন এবং বড় কিছু করতে চেয়েছিলাম। ভাবিনি যে, আমি সেই সুযোগ পাব। কিন্তু মজা করে একটি ফ্যাশন শো-এ যোগ দিতে গিয়েই যেন সবটা বদলে যায়।

শিল্পা বলেন, এক ফটোগ্রাফার আমায় দেখেছিলেন এবং আমার ছবি তুলতে চেয়েছিলেন। আর এভাবেই আমার গ্ল্যামারের দুনিয়ায় প্রবেশ। এর কিছু সময় পরেই প্রথম সিনেমায় কাজের অফার আসে। তারপর অবশ্য পেছনে ফিরে তাকাতে হয়নি। তবে ক্যারিয়ারে উত্থান-পতন চলতে থাকে। আসলে অর্থপূর্ণ বিষয়গুলো তো আর সহজে আসে না। তিনি বলেন, আমার যখন মাত্র ১৭ বছর বয়স, তখন এসেছিলাম এই ইন্ডাস্ট্রিতে। তখনও দুনিয়াটাকে জানা হয়নি আর জীবনটা বুঝতাম না।

প্রসঙ্গত, বর্তমানে শিল্পা শেঠি বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। এছাড়া প্রায় ১০০ কোটি টাকার বাংলোসহ বিলাসবহুল সম্পত্তির মালিক তিনি। এমনকি শিল্পার একটি প্রাইভেট জেটও রয়েছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ