ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বই বিক্রির টাকা মসজিদ নির্মাণে দিলেন তাশরিফ

প্রকাশনার সময়: ১০ মার্চ ২০২৪, ১৯:৪১

বর্তমান সময়ের অন্যতম দর্শকপ্রিয় গায়ক তাশরিফ খান। গানের পাশাপাশি নানা ধরণের সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করে থাকেন। সেই ধারাবাহিকতায় এবার সুনামগঞ্জের তাহিরপুরে মসজিদ নির্মাণে অর্থ সহায়তা দিয়েছেন এই গায়ক। তবে সেখানে তিনি গানের টাকা নয়, বই বিক্রি করে প্রাপ্ত অর্থ দিয়েছেন।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, একটা মসজিদ নির্মাণের কাজ করার মতো সাহস বা সামর্থ্য আমার নেই। এই অর্থকে আপনারা দান হিসেবে দেখবেন না। কারণ দান তো হয় এক হাতে দিলে আরেক হাত জানবে না। আমি চাই ভিডিওগুলো দিয়ে মানুষের মাঝে সচেতনতা তৈরি করতে। আমার দেখা-দেখি যেন অন্য দশটা মানুষ, যাদের সামর্থ্য আছে তারাও যেন সাহায্য করে।

নেটিজেনরা বলছেন- তাশরিফ খান বিশ্বাস করেন গানের টাকা দেওয়া যাবে না, সেটা হারাম। তাই তিনি বইয়ের টাকা দিয়েছেন।

আরেকজন বলছেন- তিনি হারাম জেনেও গান গেয়ে টাকা ইনকাম করে যাচ্ছেন।

এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তর্ক-বিতর্ক। যদিও এক শ্রেণীর সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা তাশরিফকে প্রশংসায় ভাসাচ্ছেন। অন্যদিকে সংগীত সংশ্লিষ্টরা তাশরিফের এই বিষয়টি নিয়ে তাকে ‘ভণ্ড’ আখ্যা দিচ্ছেন।

অনেকেই বলছেন, তার আগে গান গাওয়া ছেড়ে দেওয়া উচিত।

তাশরিফের গানে মুগ্ধ দুই বাংলা। ‘যদি ভালোবাসিস আমারে তুই ময়না রে’ থেকে শুরু করে ‘কুঁড়েঘর’-এর একাধিক গান ভক্ত হৃদয়ে এখনো জমা হয়ে আছে।

কিছুদিন আগে তাশরীফ খান আলোচনায় এসেছিলেন নিজের আইফোন হারিয়ে। সিলেটের চুনারুঘাটে ব্যারিস্টার সুমনের একটি অনুষ্ঠানের গিয়েছিলেন তিনি। সেখানে গিয়েই আইফোন কোম্পানির নিজের মোবাইল ফোনটি হারিয়েছেন। অনুষ্ঠানস্থলে গাড়ি থেকে নামার সময় ভিড়ের মধ্যে পকেট থেকে কেউ একজন মোবাইলটি নিয়ে যায়। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যারিস্টার সুমন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ