ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সুইমিংপুলে ডুবে প্রাণ গেল ঢাবি শিক্ষার্থীর 

প্রকাশনার সময়: ২২ এপ্রিল ২০২৪, ১৮:০৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিংপুলে ডুবে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ সোয়াদ। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষে পড়তেন।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে সুইমিংপুলে গোসল করতে নামলে পানিতে তলিয়ে যান তিনি।

পরে আশেপাশের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী জামিল নামের এক শিক্ষার্থী ফেসবুকে লিখেছেন, যে পুলে সোয়াদ তলিয়ে যায় সেটির গভীরতা ছিল ৮/১০ ফিট। এটাতে কেউ ডুবে মারা যাবে, এটা স্বাভাবিকভাবে কারোর চিন্তায়ই আসবে না। পানির তলে গিয়ে ওপরের দিকে লাফ দিলেই ওপরে উঠে আসার কথা! আমরা শতাধিক ছাত্র ছিলাম। কিন্তু কেউই খেয়াল করিনি যে সে ডুবে গেছে!

ঘটনাস্থলে উপস্থিত আরমান নামের এক শিক্ষার্থী বলেন, আমরা তখন গোসল করে উঠে কাপড় বদলাইতেছি। এমন সময় একজন বলতেছে এক ছেলে পানি খাইছে। ইতোমধ্যে ওরে পাড়ে ওঠানোও হইলো। কিন্তু প্রাথমিক চিকিৎসা কী করতে হবে কেউই কিছু বুঝতেছে না। একজন একেকটা বলতেছে। পরে একজনে তাকে চিত করে শোয়ানো অবস্থায়ই তার পেটে জোর করে চাপিতেছিল যেন পানি বের হয়ে যায়৷ তখনও ছেলের শ্বাস বদ্ধ, নড়াচড়া নেই। সবাই শোরগোল করতেছে। সবাই সবাইরে বলতেছে অ্যাম্বুলেন্স ডাকো। কিন্তু কেউই ডাকতেছে না।

তিনি আরও বলেন, ওখানে সুইমিংপুলের দায়িত্বে থাকা অনেকজন ছিল। কেউ কিছু করতেছে না। তারা একবার একেকটা বলতেছে। কাউরে বলতেছে অ্যাম্বুলেন্স ডাকেন। কাউরে বলতেছে রিকশা ডাকেন। কিন্তু তারা কিছু করতেছে না। এখানেই অনেক সময় চলে গেছে। পরে কোলে করে রিকশায় নেবে এমন সময় আরেক বড় ভাই আসলো। তিনি এসে বলল, আমি প্রাথমিক চিকিৎসা দিচ্ছি। পরে তিনি উপর করে শোয়াইয়া পেটের নিচে হাত রেখে উপরে চাপ দিয়ে অনেক পানি বের করছে। তখন ওই ছেলের শ্বাস নেওয়া শুরু হইছে এবং তা স্পষ্টই বোঝা যাচ্ছিলো। এরপর রিকশায় করে হাসপাতালে নিয়ে যাওয়া হলো। আমরা আর কিছু জানি না।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, পানিতে পড়ে গুরুতর আহত হওয়ার পর মেডিক্যালে নিয়ে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারা গেছেন। মরদেহ মর্গে নেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী বলেন, দর্শন বিভাগের সোয়াদ নামে এক শিক্ষার্থী সুইমিংপুলের পানিতে লাফালাফি করতে গিয়ে পানির সাথে ধাক্কা বা আঘাত পেয়ে গুরুতর আহত হয়। তখন সেখানে তার বন্ধুবান্ধব ছিল এবং আশেপাশে আমাদের লোকজনও ছিল।

তিনি বলেন, এ সময় তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে পাঠায়। পরে ঢাকা মেডিক্যালে নেয়া হয়। বিষয়টি আমি আমাদের প্রক্টর মহোদয়কেও জানিয়েছি।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ