ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

৮ জন শিক্ষক-কর্মচারী নিয়োগ দেবে নজরুল বিশ্ববিদ্যালয়

প্রকাশনার সময়: ০৭ এপ্রিল ২০২৪, ১৯:৩০

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকসহ ৬ পদে মোট ৮ জনের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) নজরুল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

নিয়োগ সম্পর্কিত জাককানইবি/রেজি./নবিজনি/১৬৩২/২২/৭৩০ স্মারক বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক প্রদেয় বেতন ও অন্যান্য আর্থিক সুবিধাসহ ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ এবং ইতিহাস বিভাগের জন্য নিম্নলিখিত স্থায়ী/অস্থায়ী পদে নিয়োগকল্পে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আবেদনযোগ্য পদগুলো হলো- (১) ইতিহাস বিভাগের অধ্যাপক পদে ১ জন, (২) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক পদে ১ জন ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক পদে ১জন, (৩) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক পদে ১ জন, (৪) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক পদে ১ জন ও ইতিহাস বিভাগের প্রভাষক পদে ১ জন, (৫) অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট পদে ১ জন, (৬) অফিস সহায়ক পদে ১ জন।

আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে রেজিস্ট্রার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল, ময়মনসিংহ-২২২৪ ঠিকানা বরাবর ৮ (আট) সেট আবেদন করতে হবে। পূরণকৃত আবেদনপত্রের একটি সফটকপি (সংযুক্তিসমূহ ছাড়া) [email protected] এই ঠিকানায় পাঠাতে হবে। প্রার্থীরা নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের শেষ সময়ঃ ১৫ মে ২০২৪ (বিকেল ৪.০০টা পর্যন্ত)।

আবেদনপত্রের সাথে যা যা লাগবে. (ক) শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রশিক্ষণ সংক্রান্ত ও অন্যান্য সকন প্রকার মূল/সাময়িক সনদপত্র ও নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি। (খ) প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্রের অনুলিপি। (গ) নিজ নিজ এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর মেয়র/ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নগরকত্বের সনদপত্রের অনুলিপি। (ঘ) সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি সত্যায়িত রঙিন ছবি। (ঙ) উপজাতীয় সম্প্রদায়ভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে প্রাপ্ত সনদপত্রের সত্যায়িত অনুলিপি।

আবেদন ফি: সোনালী ব্যাংকের যেকোনো শাখায় রেজিস্ট্রার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, সোনালী ব্যাংক লিমিটেড, বিশ্ববিদ্যালয় শাখা, ত্রিশাল, ময়মনসিংহ এর অনুকূলে ১-৪ নং পদের জন্য ৬০০ টাকা, ৫ নং পদের জন্য ২০০ টাকা, ৬ নং পদের জন্য ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করতে হবে।

শর্তাবলি. (১) চাকরিতে নিয়োজিত প্রার্থীদের অবশ্যই যযাযয় কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। (২) প্রাপ্ত আবেদনসমূহ বাছাইয়ের পর কেবলমাত্র যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকে নিয়োগ বাছাই বোর্ডে প্রযোজ্য ক্ষেত্রে লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে। (৩) নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধাসহ অন্যান্য কোটার বিষয়ে সরকারি নীতিমানা অনুসরণ করা হবে। (৪) আবেদনপত্রের নির্ধারিত স্থানে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নং, টাকার পরিমাণ ও তারিখ উল্লেখ করতে হবে। (৫) উপরোক্ত পদদমূহে আবেদন করার জন্য রেজিস্ট্রার অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.jkkniu.edu.bd) থেকে অথবা ১০/- টাকা মূল্যের অব্যহৃত ডাকটিকেটসহ নিজস্বপত্র যোগাযোগের ঠিকানা সম্বলিত ফেরত খাম প্রেরণের মাধ্যমে নির্ধারিত ফরম ও আবেদন করার শর্তাবলী সংগ্রহ করা যাবে। ডাকযোগে আবেদন ফরম সংগ্রহের ক্ষেত্রে খামের উপর পদের নাম উল্লেখ করতে হবে।

(৬) প্রত্যেক প্রার্থীকে তার প্রার্থিত পদের নাম খামের উপর 'স্পষ্টাক্ষরে লিখতে হবে। (৭) নির্বাচনি পরীক্ষা/সাক্ষাৎকার প্রদানে উপস্থিত হওয়ার জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না। (৮) ত্রুটিপূর্ণ অসম্পূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বিবেচনা করা হবে না। (৯) নিয়োগ সংক্রান্ত ব্যাপরে যেকোনো আবেদনপত্র গ্রহণ কিংবা বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। (১০) আবেদনপত্রের সাথে দাখিলকৃত কোনো কিছুই ফেরত দেয়া হবে না। (১১) কর্মচারী নিয়োগের ক্ষেত্রে পর্যায়োন্নয়ন নীতিমালা অনুযায়ী ৫০% কোটা সংরক্ষিত থাকবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ