ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জিলকদ ১৪৪৫

বুয়েট শিক্ষার্থীদের বয়কটের মুখে ‘হাল্কেনস্টাইন’ আনাস!

প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ১৫:৪১
অনলাইনে হাল্কেনস্টাইন (HulkenStein) নামে পরিচিত বুয়েট শিক্ষার্থী আনাস ফেরদৌস। ছবি- সংগৃহীত

আনাস ফেরদৌস, যিনি অনলাইনে হাল্কেনস্টাইন (HulkenStein) নামে পরিচিত। এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান করে থাকেন বুয়েটের এই শিক্ষার্থী। পাঠদানের বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্য ও শিক্ষার্থীদের গালাগাল করতে দেখা যায় তাকে।

এনিয়ে শিক্ষার্থীদের মাঝেও বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। শিক্ষক হয়ে কিভাবে খারাপ ভাষায় শিক্ষার্থীদের গালাগাল করেন, তা নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্ময় প্রকাশ করতে দেখা যায় শিক্ষার্থীদের।

সম্প্রতি ছাত্র-রাজনীতি নিয়ে বুয়েট আবারও উত্তাল হয়ে ওঠে। বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ হলেও, ছাত্রলীগ ক্যাম্পাসে সক্রিয় হবার চেষ্টা করছে।

বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে ছাত্ররাজনীতি ফিরিয়ে আনার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছে বুয়েটের বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের (বিএমই ১৮) ব্যাচের শিক্ষার্থী এএসএম আনাস ফেরদৌস।

এ বিষয়ে বুয়েটের অরুণোদয় ১৮ ব্যাচের শিক্ষার্থীরা বিভাগীয় প্রধান বরাবর আবেদনসহ সাক্ষাৎ করে আনাস ফেরদৌসের নামে অভিযোগ জানিয়ে শাস্তির আওতায় আনার দাবি জানায়।

এছাড়াও শিক্ষার্থীদের অভ্যন্তরীণ মেসেঞ্জার গ্রুপে এক ছাত্রীকে হেনস্তা করার অভিযোগ আছে আনাসের বিরুদ্ধে। অনলাইনে হওয়া ল্যাবটেস্টের সময় অন্য একজনকে দিয়ে নিজের পরীক্ষা দেওয়াতে গিয়ে একবার ধরা পড়ারও অভিযোগ পাওয়া যায় বিতর্কিত এই অনলাইন শিক্ষকের নামে।

আনাসের বিতর্কিত এসকল কর্মকাণ্ডের জন্য শিক্ষার্থীদের সকল ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ফেসবুক গ্রুপে এবং ব্যাচের সকল কার্যক্রম থেকে বয়কট করার ঘোষণা দেয় বিএমইর শিক্ষার্থীরা। ডিপার্টমেন্টের সব ধরনের অনুষ্ঠান থেকেও আনাসকে বয়কটের ঘোষণা দেওয়া হয়।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ